বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯
তথ্য ও প্রযুক্তি
প্রযুক্তিগত উন্নয়নে মরক্কো-বাংলাদেশ একসঙ্গে কাজ করবে
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 31 July, 2019 at 8:11 PM
প্রযুক্তিগত উন্নয়নে মরক্কো-বাংলাদেশ একসঙ্গে কাজ করবেডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, আগামী দিনের প্রযুক্তি অভাবনীয় চ্যালেঞ্জ মোকাবেলায় মরক্কো এবং বাংলাদেশ একসঙ্গে কাজ করার সুযোগ রয়েছে। দুই দেশের শিক্ষা, কৃষি ও প্রযুক্তিগত উন্নয়নে আমরা একসঙ্গে কাজ করতে চাই।
জ্ঞান ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার মাধ্যমে ২০৪১ সালের মধ্যে একটি আধুনিক এবং উন্নত বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বদ্ধপরিকর বলেও মন্তব্য করেন তিনি।
মঙ্গলবার (৩০ জুলাই) ঢাকায় হোটেল ওয়েস্টিনে বাংলাদেশে মরক্কো দূতাবাস আয়োজিত দেশটির ২০তম জাতীয় দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। অনুষ্ঠানে বাংলাদেশে মরক্কোর রাষ্ট্রদূত মজিদ হালিম বক্তব্য রাখেন।
এসময় অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, বাংলাদেশে বিভিন্ন দেশের রাষ্ট্রদূতগণ, বিভিন্ন রাজনৈতিকদল ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাগণ এবং বিভিন্ন ট্রেডবডির কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
মোস্তফা জব্বার বাংলাদেশ ও মরক্কো ভ্রাতৃপ্রতীম দুটি দেশের মধ্যকার বিদ্যমান চমৎকার সম্পর্ককে ঐতিহাসিক উল্লেখ করে বলেন, বাংলাদেশ ও মরক্কোর মধ্যে আর্থ-সামাজিক উন্নয়নের দৃষ্টিভঙ্গির মিল রয়েছে। একটি আধুনিক, সমৃদ্ধ, জ্ঞান-ভিত্তিক রাষ্ট্র প্রতিষ্ঠায় উভয় দেশই সুনির্দিষ্ট দৃষ্টিভঙ্গি গ্রহণ করেছে।
মন্ত্রী বলেন, শিক্ষা, বিজ্ঞান ও প্রযুক্তি, কৃষি ইত্যাদি ক্ষেত্রে দু’দেশের মধ্যে সহযোগিতা বাড়ানোর বিশাল সুযোগ রয়েছে যা উভয় দেশের জন্য খুবই সম্ভাবনাময়। তিনি বলেন, বাংলাদেশ ও মরক্কো জাতিসংঘ, ন্যাম এবং ওআইসিসহ বহুপাক্ষিক এবং আন্তর্জাতিক বিভিন্ন প্লাটফর্মে সহমত এবং  সহ-অবস্থানসহ  অভিন্ন চিন্তা-ভাবনার স্বাক্ষর রাখছে-যা পারস্পরিক সম্পর্ককে সুদৃঢ় করেছে। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft