সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯
স্বাস্থ্যকথা
৬৩ জেলায় ডেঙ্গুর বিস্তার
২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৪৭৭
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 31 July, 2019 at 8:07 PM
২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৪৭৭পাল্লা দিয়ে বাড়ছে এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্তের সংখ্যা। সব রেকর্ড ভেঙে দেশের ৬৩ জেলায় গত ২৪ ঘণ্টায় সরকারি-বেসরকারি বিভিন্ন হাসপাতালে ১৪৭৭ জন রোগী ভর্তি হয়েছেন। বুধবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এসব তথ্য জানানো হয়।
কন্ট্রোল রুমে সূত্রে জানা গেছে, এবছর ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ১৮৩ জন। এরমধ্যে শুধুমাত্র জুলাই মাসেই আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৯৬ জন। এছাড়া সরকারি হিসাবে মৃত্যু হয়েছে ১৪ জনের। এদিকে, বাংলাদেশ প্রতিদিনের অনুসন্ধানে এই পর্যন্ত ৪৫ জনের মৃত্যু হয়েছে।
অন্যদিকে, আসন্ন ঈদুল আজহায় ঢাকা থেকে প্রায় অর্ধকোটি মানুষ ঢাকা ছাড়বে। তখন পরিস্থিতি আরও ভয়াবহ আকার ধারণ করতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। তাই জ্বরে আক্রান্তদের ঈদে রাজধানী না ছাড়তে পরামর্শ দিয়েছেন তারা।
ডেঙ্গু রোগীদের চিকিৎসা সহজসাধ্য করতে সরকারি হাসপাতালে এ রোগের পরীক্ষা ও ওষুধপত্র বিনামূল্যে করার ঘোষণা দিয়েছে স্বাস্থ্য অধিদফতর। একই সঙ্গে বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিকগুলোতে ডেঙ্গু পরীক্ষার ফি সর্বোচ্চ ৫শ’ টাকা নির্ধারণ করা হয়েছে। পাশাপাশি দেশের ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলোকে স্যালাইন ও ওষুধের দাম না বাড়াতে অনুরোধ করা হয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft