সোমবার, ০১ জুন, ২০২০
জাতীয়
প্রধানমন্ত্রী ক্যারিশম্যাটিক লিডার : চট্টগ্রামে এইচ টি ইমাম
চট্টগ্রাম জেলা প্রতিনিধি :
Published : Tuesday, 30 July, 2019 at 8:15 PM
প্রধানমন্ত্রী ক্যারিশম্যাটিক লিডার : চট্টগ্রামে এইচ টি ইমামপ্রধানমন্ত্রী একজন ক্যারিশম্যাটিক লিডার এ কথা উল্লেখ করে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরবরাই তাঁর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতোই হয়েছে। আবার অনেক ক্ষেত্রে তিনি তাঁর বাবাকেও ছাড়িয়ে গেছেন। তাই নিঃসন্দেহে বলা যায়, আমার নেত্রী একজন ক্যারিশমাটিক লিডার। মঙ্গলবার (৩০ জুলাই) সকালে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি ভবনে গৌরবের ৭০ বছর তারুণ্যের ভাবনায় আওয়ামীলীগ অনুষ্ঠানে তিনি এ এসব কথা বলেন।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ অনেক বড় বড় রাজনীতিবিদরা এ দেশকে স্বাধীন দেশ হিসেবে দেখতে চেয়েছেন। আর এ দেশকে স্বাধীন করার লক্ষ্যে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু এ দেশের প্রতিনিধি হিসেবে নেতৃত্ব দিয়েছেন। তিনি সফলও হয়েছেন।  
এইচ টি ইমাম বলেন, বাবার আদর্শের পথকে আরো সুদৃঢ় করতে আমার নেত্রী চেষ্টা চালিয়ে যাচ্ছেন এবং অনেক ক্ষেত্রে নিজেকে সফল লিডার হিসেবে প্রমাণও করেছেন।
প্রধানমন্ত্রীর ব্যক্তিগত বিশেষ সচিব শাহ আলী ফরহাদের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, টিএমএইচ শামসুজ্জামান, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন ও সংসদ সদস্য ওয়াসিকা আয়েশা খান।
এসময় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ তাঁর বক্তব্যে বলেছেন, দেশ এগিয়ে চলছে, ছেঁড়া কাপড়-স্যান্ডেল এখন আর কেউ পড়ে না। ঘরে ঘরে গিয়ে কেউ বাসি ভাত খুঁজে না। কবিতা ছাড়া আর কোথাও কুঁড়েঘর খুঁজে পাওয়া যাবে না।
পোর্ট সিটি বিশ্ববিদ্যালয়ের ছাত্র গোলাম মোস্তফার মুক্তিযুদ্ধের ঘোষক নিয়ে বিভ্রান্তির প্রশ্নের উত্তরে তথ্যমন্ত্রী বলেন, জিয়া মুক্তিযুদ্ধের ঘোষক এই কথাটা তার জীবিত সময়ে কেউ বলেনি। তিনি মারা যাওয়ার পর এই কথা বলা হয়। তিনি এই মিথ্যে কথাটা শুনলে আবার কবরে কাত হয়ে যেতেন। যে বা যারা এ প্রচারণা চালায় তাদের দুরভিসন্ধি আছে। যদিও এখন সে সুযোগ নাই। মুক্তিযুদ্ধের ইতিহাস এখন সবাই সব জানে। বঙ্গবন্ধুর পক্ষে স্বাধীনতার প্রথম ঘোষণা পাঠ করেন এম এ হান্নান। পরে আরো অনেকেই এ কাজ করেছেন।
চট্টগ্রামের উন্নয়ন বিষয়ে কয়েকজনের প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, চট্টগ্রামের উন্নয়নে প্রধানমন্ত্রীর সুনজর আছে। তাই বড় বড় মেগা প্রকল্প গ্রহণ করা হয়েছে। তবে এখানে সেবা সংস্থাগুলোর মধ্যে প্রচন্ড সমন্বয়হীনতার অভাব। আর এর ফলে কিছু সমস্যা হয়। সিটি করপোরেশন রাস্তা করলে ওয়াসা, বিদ্যুৎ, সিডিএ গিয়ে সে রাস্তা খুঁড়ে দিয়ে আসে। যদিও তারা বিভিন্ন উন্নয়ন ও সংস্কারের কাজে সেটা করেন ঠিকই। কিন্তু এতে সাধারণের ভোগান্তি হয়। আর এই প্রথম কেবিনেটে চট্টগ্রামের সমস্যা বিষয়ে সকল সেবা সংস্থার প্রধানদের নিয়ে আলোচনা হবে।  বুধবার (৩১জুলাই) ঢাকায় এ সভা হবে। আশা করি এরপর চট্টগ্রামের উন্নয়নে ভোগান্তি কমে আসবে।
ব্যক্তিস্বার্থ নয়, আদর্শই মূল- এ কথা উল্লেখ করে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, এ দেশ দরিদ্র দেশ। ছাত্র হিসেবে সমাজের সুবিধার কথা চিন্তা করে, দেশ ও ছাত্র রাজনীতির কথা চিন্তা করে ব্যক্তিস্বার্থের ঊর্ধ্বে উঠে আদর্শিক হতে হবে।
মেয়র বলেন, এ সংগঠন এবং আজকের ছাত্ররাজনীতি ও আজকের এ আওয়ামী লীগ শুধু বঙ্গবন্ধুর আদর্শের পথ ধরেই এগিয়ে এসেছে। বঙ্গবন্ধু এ দেশকে স্বাধীন দেশ হিসেবে দেশবাসীর কাছে তুলে দিতে নিজেই নেতৃত্ব দিয়েছেন।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে সম্মান করতে হবে। এ ছাত্ররাজনীতির সাথে বঙ্গবন্ধুর আদর্শকে সম্মান করে ও আদর্শকে নিয়ে সামনের পথে এগিয়ে যেতে হবে।
প্রসঙ্গত, গৌরবের অভিযাত্রায় ৭০ বছর তারুণ্যের ভাবনা নিয়ে চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমিতে এই অনুষ্ঠানের আয়োজন করেছে আওয়ামী লীগ।  তিন পর্বের অনুষ্ঠানে রয়েছে আলোচনা বাংলাদেশ, আওয়ামী লীগের রাজনীতি ও চট্টগ্রামের দেশীয় সংস্কৃতি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft