বুধবার, ১৩ নভেম্বর, ২০১৯
সারাদেশ
মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে
রামু উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য র‌্যালীসহ নানা কর্মসূচির আয়োজন
খালেদ হোসেন টাপু, রামু (কক্সবাজার) :
Published : Tuesday, 30 July, 2019 at 2:54 PM
রামু  উপজেলা প্রশাসনের বর্ণাঢ্য র‌্যালীসহ নানা কর্মসূচির আয়োজনডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বাড়াতে কক্সবাজারের রামুতে উপজেলা প্রশাসনের উদ্যোগে ‘নিজ আঙ্গিনা পরিস্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি’ এ  স্লোগান নিয়ে মশক নিধন পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হচ্ছে । উক্ত কর্মসূচির অংশ হিসেবে বর্ণাঢ্য র‌্যালী, ময়লা আবর্জনা পরিস্কার, হ্যান্ড স্প্রে মেশিন ব্যবহার করে ঔষধ ছিটানো এবং লিফলেট বিতরণ করা হয়।  উপজেলা প্রশাসনের উদ্যোগে ২৫ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত এ মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ’ পালন করা হবে।
মঙ্গলবার (৩০ শে জুলাই) সকাল ১০ টায় রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমার নেতৃত্বে একটি র‌্যালী উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে চৌমুহনীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে । র‌্যালী শেষে চৌমুহনী বাস ষ্টেশনে  আবর্জনা পরিস্কার, হ্যান্ড স্প্রে মেশিন ব্যবহার করে ঔষধ ছিটানো এবং লিফলেট বিতরণ করেন রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমা। এসময় ভাইস চেয়ারম্যান সালাহ উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান আফসানা জেসমিন পপি, রামু উপজেলা সহকারী কমিশনার (ভূমি) চাই থোইহ্লা চৌধুরী, রামু থানার ওসি মোঃ আবুল খায়ের, রামু সরকারি কলেজের অধ্যক্ষ আবদুল হক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মিছবাহ উদ্দীন আহমদ, উপজেলা প্রকৌশলী জাকির হাসান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফরহাদ হোসেন, যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুবুর রহমান, ফতেখাঁরকুল ইউপি চেয়ারম্যান ফরিদুল আলম, স্যানিটারি ইন্সপেক্টর মাহতাব উদ্দিন, মৎস্য কর্মকর্তা সুজাত কুমার চৌধুরী, সমবায় কর্মকর্তা সেলিম উল্লাহ সাংবাদিক খালেদ হোসেন টাপু প্রমুখ। এসময় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, রামু সরকারী কলেজ, রামু উচ্চ বালিকা বিদ্যালয়, রামু খিজারী সরকারী আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা র‌্যালীসহ বিভিন্ন কর্মসূচিতে অংশ গ্রহন করেন।   
এদিকে রামু উপজেলা নির্বাহী অফিসার প্রণয় চাকমার জানান, ‘দেশব্যাপী মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ’ পালনের অংশ হিসেবে রামু উপজেলায়ও বিভিন্ন প্রতিষ্ঠান, ষ্টেশন সমুহে হ্যান্ড স্প্রে মেশিন ব্যবহার করে ঔষধ ছিটানোসহ বিভিন্ন স্থানে থাকা ড্রেন, নালা, খাল, জলাশয়ের কচুরিপানাসহ অন্যান্য ময়লা পরিষ্কার করা হচ্ছে। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft