মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০
সারাদেশ
চসিকের বিনামূল্যে ডেঙ্গু রোগ পরীক্ষা কার্যক্রম শুরু
চট্টগ্রাম জেলা প্রতিনিধি :
Published : Monday, 29 July, 2019 at 4:38 PM
চসিকের বিনামূল্যে ডেঙ্গু রোগ পরীক্ষা কার্যক্রম শুরুচট্টগ্রাম নগরীর ৪১ ওয়ার্ডে জ্বরে আক্রান্ত রোগীদের বিনামূল্যে ডেঙ্গু এনএসওয়ানএজি এবং আইজিজি পরীক্ষা করা হচ্ছে। সোমবার (২৯ জুলাই) সকালে চসিক জেনারেল হাসপাতালে  মেয়র আ জ ম নাছির উদ্দীন বিনামূল্যে ডেঙ্গু রোগ পরীক্ষা কার্যক্রম উদ্বোধন করেন। মেয়রের উপস্থিতিতে পরীক্ষাকৃত প্রথম দুই রোগীকে পরীক্ষা করে ডেঙ্গু নেগেটিভ রিপোর্ট পাওয়া গেছে।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, বাংলাদেশে বর্তমান সময়ে জলবায়ু পরিবর্তনজনিত কারণে তাপমাত্রা ২৮ ডিগ্রি থেকে ৩৬ ডিগ্রি সেন্টিগ্রেডে বিরাজমান। এই তাপমাত্রা ডেঙ্গু রোগ বাহক এডিস মশার প্রজননের জন্য উপযোগী তাপমাত্রা। তাই ডেঙ্গু থেকে মুক্তির জন্য আমাদেরকে এডিস মশার প্রজননক্ষেত্র ধ্বংসে সতর্ক সচেতন অবস্থান গ্রহণ
করতে হবে। বাসাবাড়ির ফ্রিজ, টয়লেটসহ স্যাঁতস্যাতে জায়গা পরিষ্কার রাখতে হবে।
মেয়র বলেন, নগরীর সকল ওয়ার্ডে জ্বরে আক্রান্ত রোগীরা চসিকের আরবান স্বাস্থ্যসেবা কেন্দ্রে এসে বিনামূল্যে ডেঙ্গু পরীক্ষা করিয়ে নিতে পারবেন। যতদিন পর্যন্ত ডেঙ্গু রোগের প্রাদুর্ভাব থাকবে ততদিন চসিকের সকল স্বাস্থ্য সেবা কেন্দ্রে ডেঙ্গুর পরীক্ষা করা হবে। সকাল আটটা থেকে রাত আটটা পর্যন্ত আমাদের পরীক্ষা কেন্দ্রগুলো খোলা থাকবে। ডেঙ্গু রোগ প্রতিরোধে চসিক ওয়ার্ডজুড়ে মশক নিধন ক্রাশ প্রোগ্রাম শুরু করেছে। সচেতনতা সৃষ্টিতে প্রচার প্রচারণা কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।
অনুষ্ঠানে কাউন্সিলর নাজমুল হক ডিউক,তারেক সোলায়মান সেলিম, হাসান মুরাদ বিপ্লব, মেয়রের একান্ত সচিব আবুল হাসেম, চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরীসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft