সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯
তথ্য ও প্রযুক্তি
শরীরে এসি লাগান, দামও হাতের নাগালে
কাগজ ডেস্ক :
Published : Monday, 29 July, 2019 at 6:17 AM
শরীরে এসি লাগান, দামও হাতের নাগালেতীব্র গরমে হাঁসফাঁস করছেন। ঘরে-অফিসে-গাড়িতে এসি। কিন্তু বাইরে কী করবেন? হ্যাঁ আপনার এই কষ্ট লাঘবের উপায় খুঁজেছে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান সনি। তারা এমন একটি ছোট্ট এসি এনেছে, যেটি গায়ে লাগিয়ে রাখলে আপনার শরীর থাকবে শীতল। এবার সূর্য যতই চোখ রাঙাক আপনার কষ্ট যাবে কমে।
গরমে গায়ের পোশাকে লাগানো যাবে ছোট্ট এসি। সনি যার নাম দিয়েছে রিওন পকেট। এটি গায়ে লাগানো থাকলে রোদেও শরীরের তাপমাত্রা নিয়ন্ত্রণে থাকবে। মোবাইল ফোনের থেকে ছোট ও হাল্কা এই মিনি এসি পরতে হবে শরীরে থাকা পোশাকের নিচে। এরজন্য থাকবে একটি স্পেশ্যাল আন্ডার শার্ট। তাতেই ঢুকিয়ে দিতে হবে যন্ত্র। ব্যাটারির দ্বারা চালিত হবে যন্ত্রটি যা ব্লুটুথের সাহায্যে আপনার ফোনের সঙ্গে কানেক্ট করা থাকবে। সেখান থেকে তাপমাত্রা নিয়ন্ত্রণ করা যাবে।
সনি জানিয়েছে, রিচার্জেবল ব্যাটারির সুবিধা রয়েছে এই এসি মেশিনে। ২ ঘণ্টা চার্জ করলেই চলবে ৯০ মিনিট পর্যন্ত। গাড়ি বা ওয়াইন কুলার যেভাবে ঠাণ্ডা রাখা হয়, সেভাবেই কাজ করবে এই নতুন যন্ত্রটি।
তবে এত প্রয়োজনীয় একটি পণ্যের দাম কিন্তু খুব বেশি নয়। সনি জানিয়েছে প্রাথমিকভাবে এটির দাম পড়বে ১৩০ পাউন্ড। বাংলাদেশি টাকায় যার পরিমাণ ১১ হাজার টাকারও কম। আন্ডার শার্টটি স্মল, মিডিয়াম ও লার্জ সাইজে পাওয়া যাবে। তবে এখনো পর্যন্ত শুধুমাত্র পুরুষদের জন্যই তৈরি হয়েছে এই যন্ত্রটি। লিথিয়াম-ইয়ন ব্যাটারির মাধ্যমে চলবে ছোট্ট এসি। ধুলো, পানি পড়লেও এটি নষ্ট হবে না।
প্রকল্পটি বর্তমানে ক্রাউডফান্ডিংয়ে করছে সনি। আগামী বছর এটি জাপানের বাজারে আসবে। তারপর এর সফলতা ও কার্যকারীতার ওপর ভিত্তি করে বিশ্বব্যাপী বাজারে ছাড়া হবে। যদিও বিশ্ব বাজারে কবে নাগাদ আসতে পারে সে বিষয়ে কিছু জানায়নি সনি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft