বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯
সারাদেশ
পীরগঞ্জে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতি চায় তিন উপজেলার এলাকাবাসী
এন এন রানা, পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি :
Published : Saturday, 27 July, 2019 at 9:09 PM
পীরগঞ্জে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতি চায় তিন উপজেলার এলাকাবাসীঅন্যান্য আন্তঃনগর ট্রেনের মত ঠাকুরগাওয়ের পীরগঞ্জ ষ্টেশনেও পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতি চায় তিন উপজেলার এলাকাবাসী। তাদের দাবী এ ষ্টেশন থেকে পীরগঞ্জ, রানীশংকৈল ও হরিপুর উপজেলার যাত্রীরা লোকাল সহ ঢাকাগামী অন্যান্য আন্ত নগর ট্রেনে উঠা নামা করার সুযোগ পেলেও পঞ্চগড় এক্সপ্রেসের যাত্রা বিরতি না থাকায় তারা চরম ভোগান্তি শিকার হচ্ছেন। তিন উপজেলাবাসী দুর্ভোগ লাঘবে এ ষ্টেশনে ঢাকাগামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতি চান তারা। কতৃপক্ষ বলছেন, বিষয়টি উর্দ্ধতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে।
রেল কর্তৃপক্ষ ও এলাকাবাসী সুত্রে জানা যায়, পীরগঞ্জ রেল ষ্টেশন মাষ্টার গোলাম রব্বানী জানান, পঞ্চগড়-ঠাকুরগাও-পীরগঞ্জ-দিনাজপুর হয়ে ঢাকা রেল রুটে ৩টি আন্তঃনগর, একটি মেইল, একটি লোকাল এবং একটি ডেমু ট্রেন চালু রয়েছে। এর মধ্যে সবগুলো ট্রেনই পীরগঞ্জ ষ্টেশনে থামে। শুধুমাত্র পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটিই এখানে থামে না। অথচ এ ষ্টেশন থেকে পীরগঞ্জ, রানীশংকৈল ও হরিপুর উপজেলার শত শত যাত্রী লোকাল সহ ঢাকাগামী অন্যান্য আন্ত নগর ট্রেনে উঠা নামা করে। শুধুমাত্র পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন ধরতে এখানকার যাত্রীদের ঠাকুরগাও অথবা দিনাজপুরে যেতে হয় এবং ঢাকা থেকে আসার পথে ঐসব ষ্টেশনেই নামতে হয়। এতে তারা চরম ভোগান্তির মধ্যে পড়েন। তাছাড়া জেলা পর্যায়ের অন্যান্য ষ্টেশনের চেয়ে এ ষ্টেশনের রাজস্ব আয় বেশী। এখান থেকে বেশী মানুষ ট্রেনে ভ্রমন করেন। এখানে যে পরিমান টিকিট বরাদ্দ আছে তাতে বেশির ভাগ যাত্রীই আন্তঃনগর ট্রেনের টিকিট পায় না। চাহিদা ব্যাপক। বরাদ্দ সামান্য। টিকিট নিয়ে প্রতিদিনই হুড়াহুড়ি, মারামাড়ি লাগে। পঞ্চগড় এক্সপ্রেস না দাড়ানোর কারণে এখানে সে ট্রেনের টিকিট বরাদ্দও নেই। এতে ঐ ট্রেনের সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন সাধারণ মানুষ। এ অঞ্চলের  মানুষের দাবি এখানে যোন পঞ্চগড় এক্সপ্রেস থামানো হয়। পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আখতারুল ইসলাম বলেন, জনগনের দাবির মুলে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোজাহারুল ইসলাম ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আহবায়ক নুরনবী চঞ্চল সহ বেশ কয়েকজন এ নিয়ে রেল মন্ত্রীর সাথে দেখা করে কথা বলেছি। এখানকার গুরুত্বে কথা তুলে ধরেছি। কিন্তু কোন লাভ হয়নি। অথচ লক্ষ লক্ষ মানুষের যৌক্তিক দাবী এটি। আমরা আশা করি এ বিষয়ে কর্তৃপক্ষ সদয় হবেন।
হরিপুরের আব্দুর রশিদ, রানীশংকৈলের তাজুল ইসলাম নামে পঞ্চগড় এক্সপেসের দু’ট্রেন যাত্রী বলেন, কয়েক দিন আগে অন্য ট্রেনে টিকিট না পাওয়ার কারণে এ ট্রেনই তারা ঢাকা থেকে বাড়ি ফিরেন। পীরগঞ্জে ট্রেন না থামার কারণে তাদের দিনাজপুর ষ্টেশনে নেমে যেতে হয়। এতে তাদের অনেক ভোগান্তি পোহাতে হয়। ট্রেনটি পীরগঞ্জে থামলে এমনটা হতো না। তাদের মত শত শত ট্রেন যাত্রীর অভিযোগ একই রকম। তারা পীরগঞ্জে যাত্রা বিরতি চায়।
এ বিষয়ে পীরগঞ্জ রেল ষ্টেশন মাষ্টার গোলাম রব্বানী, এখানে ঐ ট্রেন দাড়ানোর মত সকল প্রকার ব্যবস্থা রয়েছে। শুধু সিদ্ধান্তের অপেক্ষা। বিষয়টি উর্দ্ধতন কর্মকর্তাদের জানানো হয়েছে।



আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft