সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০
সারাদেশ
ছাত্রলীগের দুই গ্রুপের দ্বন্দ্বে উত্তাল মাদারীপুর, কাল আধাবেলা হরতাল
মাদারীপুর সংবাদদাতা :
Published : Saturday, 27 July, 2019 at 3:31 PM
ছাত্রলীগের দুই গ্রুপের দ্বন্দ্বে উত্তাল মাদারীপুর, কাল আধাবেলা হরতাল মাদারীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর মাহমুদকে অব্যাহতি দেওয়া ও রাজৈর উপজেলা ছাত্রলীগের সম্মেলনকে কেন্দ্র করে উত্তাল হয়ে হয়ে উঠেছে মাদারীপুর। তানভীর মাহমুদকে বহাল রাখার দাবিতে আগামীকাল রবিবার আধাবেলা হরতালেরও ডাক দিয়েছে ছাত্রলীগের একাংশ।
অন্যদিকে, রবিবারের সম্মেলন ও নতুন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদককে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল করেছে ছাত্রলীগের অন্য আরেকটি গ্রুপ।
সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা যায়, জেলা আওয়ামী লীগ দুই ভাগে বিভক্ত। এই দুই গ্রুপের নেতৃত্বের দ্বন্দ্বের কারণে সদ্য সমাপ্ত উপজেলা পরিষদ নির্বাচনে দুই গ্রুপেরই আলাদা আলাদা প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করে। নির্বাচনে ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর মাহমুদ স্বতন্ত্র প্রার্থী ওবাইদুর রহমান খালু খানের পক্ষে নির্বাচনি প্রচারণা চালায়। এই ঘটনাকে কেন্দ্র করেই দলীয় আদর্শ ও গঠনতন্ত্র ভঙ্গের অভিযোগ এনে তানভীর মাহমুদকে ছাত্রলীগ থেকে অব্যহতি দেওয়া হয় এমন দাবি ছাত্রলীগের একাংশের। একই সঙ্গে জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বায়েজিদ হাওলাদারকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।
অন্যদিকে ছাত্রলীগ নেতাদের দাবি কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও মাদারীপুরের বাসিন্দা গোলাম রাব্বানীর অনৈতিক কর্মকাণ্ডে সমর্থন না দেওয়ার কারণেই তাকে অব্যহতি দেওয়া হয়েছে।
জেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ হোসেন অনিক বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগ তানভীর মাহমুদকে অব্যহতি প্রদান করেছে। তিনি সদ্য সমাপ্ত নির্বাচনে আওয়ামী লীগের বিরুদ্ধে অংশগ্রহণ করেছেন। এটা হয়তো ভালোভাবে নেয়নি কেন্দ্রীয় ছাত্রলীগ। কেন্দ্রের সিদ্ধান্তই চূড়ান্ত।
তবে ভিন্নমত পোষণ করেছে ছাত্রলীগের অন্য গ্রুপ। এই গ্রুপের সহসভাপতি রাশেদ তালুকদার খোকন বলেন, সম্প্রতি তানভীরকে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী রাজৈর উপজেলা কমিটি গঠনের জন্য সাদা প্যাডে সই করতে বলেছিল, কিন্তু তানভীর সেখানে সই করেনি। তাই তাকে প্রতিহিংসার কারণে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়েছে। কাউকে অব্যহতি দিতে হলে আগে তাকে সতর্কীকরণ নোটিশ দিতে হবে। সেটা না করে সরাসরি অব্যহতি দেওয়া হয়েছে। তাই আমরা তানভীরের বহালের দাবিতে আন্দোলন করে যাচ্ছি।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft