সোমবার, ০১ জুন, ২০২০
অর্থকড়ি
অবশেষে জেলেদের মুখে আনন্দের জোয়ার
ইলিশে সয়লাব চট্রগ্রামের বাজার
চট্রগ্রাম জেলা প্রতিনিধি :
Published : Friday, 26 July, 2019 at 3:36 PM
ইলিশে সয়লাব চট্রগ্রামের বাজারঅবশেষে জেলেদের মুখে আনন্দের জোয়ার বইছে। ঝাঁকে ঝাঁকে ধরা পড়ছে বঙ্গোপসাগরে রূপালি ইলিশ। দেশের অন্যতম মাছের বড় পাইকারি বাজার চট্টগ্রামের ফিশারিঘাটে বাণিজ্যিক ট্রলার থেকে নামছে টনে টনে ইলিশ। ব্যবসায়ীরা বলছেন, সামনে আরও বাড়বে ইলিশের সরবরাহ। কমবে দামও। মুখে যেন আনন্দ খেলছে ব্যবসায়ীদের।
এদিকে, বাণিজ্যিক ট্রলার থেকে প্রতিদিন ঘাটে নামছে রূপালি ইলিশ। ভালো ওজন আর মণে মণে ইলিশের এই স্তূপ ক্রেতা তো দূরের কথা, সাম্প্রতিক সময়ে মাছের বেপারীরাও এমন দৃশ্য নিকট অতীতে দেখেন নি বলে জানান ব্যবসায়ীরা। বিগত কয়েক বছরের তুলনায় এবার আরও লাভবান হওয়া যাবে বলে মনে করছেন ব্যবসায়ীরা।
ট্রলার থেকে নামিয়ে ঠেলা বা ভ্যানে করে এসব ইলিশ আনা হচ্ছে ফিশারিঘাটে। মান ভেদে প্রতি কেজি ইলিশ বিক্রি হচ্ছে সাড়ে তিনশ থেকে ছয়শ টাকা পর্যন্ত। সামনে ইলিশের দাম আরো কমবে বলে জানান ব্যবসায়ীরা।
৬৫ দিন নিষেধাজ্ঞা কাটিয়ে ইলিশ ধরতে পারাই আনন্দ চোখে মুখে জেলেদের। ধরাও পড়ছে ঝাঁকে ঝাঁকে ইলিশ। এতে করে খুশি ব্যবসায়ী মহল এবং ক্রেতা সাধারণ।
ব্যবসায়ীরা আশা করছে, যে হারে ইলিশ ধরা পড়ছে, তাতে করে তাদের ক্ষতি কাটিয়ে উঠতে সক্ষম হবেন। প্রতিবছর ভরা মৌসুমে চট্টগ্রামের ফিশারিঘাটে ইলিশের সরবরাহ সর্বনিন্ম হলেও ১০০ টনের বেশি ইলিশ মাছ বিক্রি হয়।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft