বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯
আন্তর্জাতিক সংবাদ
অবৈধ অভিবাসীদের তাড়াতে যুক্তরাষ্ট্রে অভিযান
আন্তর্জাতিক ডেস্ক :
Published : Thursday, 11 July, 2019 at 9:57 PM
অবৈধ অভিবাসীদের তাড়াতে যুক্তরাষ্ট্রে অভিযানআগামী রোববার (১৪ জুলাই) থেকে অভিবাসীদের বিরুদ্ধে অভিযান চালাবে যুক্তরাষ্ট্রের অভিবাসন এবং কাস্টমস পুলিশ (আইসিই)।
এই অভিযানে দেশটিতে অবস্থানরত অবৈধ অভিবাসীদের আটক এবং বিতাড়িত করা হবে।
বৃহস্পতিবার (১১ জুলাই) দেশটির এক সাবেক ও দুই বর্তমান জাতীয় নিরাপত্তা বিষয়ক কর্মকর্তার বরাত দিয়ে স্থানীয় সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করে।
এক সপ্তাহে আগেই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক টুইট বার্তা বলেন, ‘আইসিই অভিবাসীদের বিরুদ্ধে অভিযানের সিদ্ধান্ত নিয়েছে।‘ তারপর কিছুটা দেরি হলেও অভিযানের দিনক্ষণ নির্ধারণ করে দেশটির উচ্চ মহল।
কর্মকর্তাদের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদনে উল্লেখ করা হয়, প্রাথমিকভাবে দেশটির ১০টির বেশি শহরে এই অভিযান চালানো হবে। কয়েকদিন ধরেই এই অভিযান চলবে। সমান্তরালভাবে অভিবাসীদের আটক করা হবে। এমন লোকদেরও আটক করা হতে পারে যারা টার্গেটে নেই।
প্রাথমিকভাবে আইসিই দুই হাজার অভিবাসীকে টার্গেট করেছে। যাদেরকে ইতোমধ্যেই যুক্তরাষ্ট্রের আদালত দেশ ত্যাগের জন্য নির্দেশনা দিয়েছেন। তবে এই নির্দেশনা প্রতিপালনে দেশটির সংশ্লিষ্ট সংস্থাগুলো যথার্থ পদক্ষেপ না নেওয়ায় এসব অভিবাসীরা যুক্তরাষ্ট্র ত্যাগ করেনি।
এদিকে গত মাসেও এসব অভিবাসীদেরকে আটক করে দেশ থেকে বিতাড়িত করার নির্দেশনা ছিল। তবে সেটি বাতিল হয়ে যাওয়ায় ফের আগামী রোববার এই অভিযান শুরু হবে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft