বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর, ২০১৯
জাতীয়
শনিবার ঢাকায় আসছেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী
কাগজ ডেস্ক :
Published : Thursday, 11 July, 2019 at 8:26 PM
শনিবার ঢাকায় আসছেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রীতিন দিনের সফরে বাংলাদেশ আসছেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক ইয়ন। শনিবার (১৩ জুলাই) বিকেল সাড়ে ৫টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন তিনি। পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন তাকে বিমানবন্দরে স্বাগত জানাবেন।
কূটনৈতিক সম্পর্ক বাড়াতে এ যাত্রায় তিনি একসঙ্গে চারটি দেশ সফর করবেন। বাংলাদেশ ছাড়াও তাজিকিস্তান, কিরগিজস্তান ও কাতার সফর করবেন তিনি।
তার সফরের উদ্দেশ্য হচ্ছে- মধ্য এশিয়া ও দক্ষিণ এশিয়ার সঙ্গে কূটনৈতিক সম্পর্ক আরও শক্তিশালী করা। কূটনীতিতে দেশটি ভারসাম্য রক্ষার কৌশল হিসেবে দেখছে এ সফরটি।
ঢাকায় পৌঁছেই তিনি সন্ধ্যায় ঢাকাযস্থ কোরিয়ান কমিউনিটির প্রতিনিধির সঙ্গে এক ডিনারে যোগ দেবেন।
রোববার (১৪ জুলাই) সকালে জাতীয় শহীদ স্মৃতিসৌধে পুষ্পস্তবক প্রদানের মাধ্যমে মুক্তিযুদ্ধের শহীদদের স্মৃতিতে শ্রদ্ধা প্রদর্শন করবেন।
স্মৃতিসৌধ থেকে তিনি সাভার ইপিজেডের ইয়াংওয়ান হাইটেক স্পোর্টসওয়্যার এবং ঢাকায় মুগদাপাড়ায় ন্যাশনাল ইনস্টিটিউট অফ অ্যাডভান্সড নার্সিং এডুকেশন অ্যান্ড রিসার্চ পরিদর্শন করবেন।
দুপুরে ইন্টারকন্টিনেন্টাল হোটেলে এফবিসিসিআই এবং কেইটিএ আয়োজিত বাংলাদেশ-কোরিয়া বিজনেস ফোরামে প্রধান বক্তার বক্তব্য প্রদান করবেন।
কোরিয়ান প্রধানমন্ত্রী একই দিনে সোয়া ৪টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে প্রধানমন্ত্রীর কার্যালয়ে (পিএমও) দ্বিপক্ষীয় বৈঠকে বসবেন।
বৈঠক শেষে বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়ার মধ্যে কয়েকটি চুক্তি স্বাক্ষরিত হবে বলে আশা করা হচ্ছে। শেখ হাসিনার সঙ্গে বৈঠক শেষে লি নাক ইয়ন বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করবেন।
সন্ধ্যায় তিনি হোটেল সোনারগাঁয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আয়োজিত ডিনারে যোগ দেবেন।
সোমবার (১৫ জুলাই) দেশ ছাড়ার আগে, কোরিয়ার প্রধানমন্ত্রী ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি যাদুঘর পরিদর্শন করবেন। সকাল ১১টায় তাজাকিস্তানের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন তিনি। পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন তাকে বিদায় জানাবেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft