বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৯
অর্থকড়ি
ময়মনসিংহের বিভিন্ন খাতে বিনোয়োগ করবে চীন : রাষ্ট্রদূত
কাগজ ডেস্ক :
Published : Thursday, 11 July, 2019 at 8:23 PM
ময়মনসিংহের বিভিন্ন খাতে বিনোয়োগ করবে চীন : রাষ্ট্রদূতময়মনসিংহ জেলার পর্যটন, শিল্প, কৃষি ও মৎস্য খাতের উন্নয়নের জন্য বিনোয়োগ করবে চীন। কৃষি, বিনিয়োগ এবং শিল্প-বাণিজ্যে বাংলাদেশের সাথে সম্পর্কের আরো উন্নয়ন চায় দেশটি।
বৃহস্পতিবার বেলা ১১টায় বাংলাদেশে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো ময়মনসিংহ সফরে গিয়ে সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটুর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময়কালে এসব কথা জানান।
এসময় তিনি আরো জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চীনের সঙ্গে যে সম্পর্কের সূচনা করেছিলেন, তা আরো টেকসই করে সামনের দিকে এগিয়ে নিতে চায় চীন। সেই লক্ষ্যেই ময়মনসিংহে বিভিন্ন খাতে বিনিয়োগের করবে চীন সরকার।
এছাড়া ময়মনসিংহ সিটি করপোরেশনের উন্নয়ন কাজে চীন সরকার সহায়তা দেবে বলেও জানান রাষ্ট্রদূত। এসময় আগামী নভেম্বরে চীনের আমদানি মেলায় যোগদানের জন্য মেয়রকে আমন্ত্রণ জানান ঝ্যাং জুয়ো।
সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার চীন সফর সফল হওয়ায় চীনা রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানিয়ে সিটি মেয়র চীনা প্রধানমন্ত্রীকে বাংলাদেশ সফর ও সেইসঙ্গে ময়মনসিংহ সিটিতে আসার আমন্ত্রণ জানান।
চীনা রাষ্ট্রদূতের সফরসঙ্গী ছিলেন, হোও ওয়েনজ, জুয়াং লিফেং, কাই চুনলেই, কিয়াও জিওবিন, লিও চুনতাও, মিসেস ইউ গনজাইটিস। আরো উপস্থিত ছিলেন, ময়মনসিংহ জেলা প্রশাসক মো. মিজানুর রহমান ও সিটি করপোরেশনের সিইও মো. আনোয়ার হোসেন।
দুপুরে ময়মনসিংহ রেঞ্জের ডিআইজির কার্যালয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেন চীনা রাষ্ট্রদূত। সেখানে জেলা পুলিশের অফিসার্স মেসে মধ্যাহ্ন ভোজ শেষে ঢাকায় ফেরেন তিনি। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft