মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯
প্রেস বিজ্ঞপ্তি
সেবার মানোন্নয়নে হাসপাতালে সনাকের মতবিনিময় সভা
প্রেস বিজ্ঞপ্তি :
Published : Tuesday, 9 July, 2019 at 1:31 AM
সেবার মানোন্নয়নে হাসপাতালে সনাকের মতবিনিময় সভাযশোর মেডিকেল কলেজ হাসপাতালের সেবার মানোন্নয়নের লক্ষ্যে কর্তৃপক্ষের সাথে সনাকের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে হাসপাতালের সভাকক্ষে এ সভার আয়োজন করা হয়।  
হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার আবুল কালাম আজাদ লিটুর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখন সনাক সভাপতি অধ্যাপক সুকুমার দাস, সনাক সদস্য প্রফেসর ড. মুস্তাফিজুর রহমান, আব্দুল মালেক, হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট ডা. হিমাদ্রি শেখর সরকার, সহযোগী অধ্যাপক ডাক্তার এএইচএম আব্দুর রউফ, সহযোগী অধ্যাপক ডা. ইলা মন্ডল, কার্ডিওলজি কনসালটেন্ট ডা. তৌহিদুল ইসলাম, উপ-সেবা তত্ত্বাবধায়ক ফেরদৌসী বেগম প্রমুখ। পর্যবেক্ষণ ও সুপারিশমালা উপস্থাপন করেন সনাকের স্বাস্থ্য বিষয়ক উপ-কমিটির আহবায়ক অ্যাড. মোয়াজ্জেম হোসেন চৌধুরী টুলু।
হাসপাতালের সমস্যা সমাধানে সনাকের সুপারিশগুলো হলো অপারেশনের সিডিউলের পরিমাণ বাড়ানো, হাসপাতালে স্থাপিত ডিজিটাল এক্সরে বিষয়ে ব্যাপক প্রচারণা, আউটডোরের চিকিৎসকদের আরো বেশি সময় নিয়ে রোগী দেখা, হাসপাতালের দর্শনার্থীদের ভিড় কমানোর জন্য ভিজিটিং কার্ড সিস্টেম চালু করা, হাসপাতালের ফার্মেসির সামনে দৈনন্দিন ওষুধের তালিকা টাঙানো, রোগী ও রোগীর স্বজদের সাথে খারাপ ব্যবহার না করা, নির্ধারিত ফির বাইরে টাকা দাবি না করা, রোগীদের বেডে ছারপোকা এবং বেডের পাশে ডেস্কের তেলাপোকার উপদ্রব বন্ধে ব্যবস্থা নেয়া, দাঁতের এক্সরে করানোর ক্ষেত্রে কোন ক্লিনিকের নাম নির্দিষ্ট না করা, সময় নিয়ে রোগীদের খাবার বিতরণ, ওষুধ কোম্পানির প্রতিনিধিদের হাসপাতাল ভিজিটের নির্ধারিত দিন ও সময় মেনে প্রবেশ নিশ্চিত করা, ডাক্তারদের রুমে রোগীর সাথে ওষুধ কোম্পানির প্রতিনিধি না থাকা, দালালদের উপস্থিতি বন্ধ, রোগীর স্বজনদের সাথে ডাক্তারদের সহকারীদের ভাল আচরণ, ইনডোরের টয়লেটগুলো নিয়মিত পরিস্কার-পরিচ্ছন্ন রাখা এবং হাসপাতালে একটি ডেন্টাল এক্সরে বিভাগ চালু করা। 
কর্তৃপক্ষ সনাকের সুপারিশমালা বাস্তবায়নে যথাযথ উদ্যোগ নেবেন বলে সকলকে আশ^স্ত করেন।  




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : [email protected], [email protected]
Design and Developed by i2soft