দক্ষিণ-পশ্চিমাঞ্চল
বেনাপোলে ভয়াবহ অপপ্রচার!
বেনাপোল প্রতিনিধি :
Published : Thursday, 14 September, 2017 at 12:53 AM
বাজারে চালের মূল্য অস্থিতিশীল করতে একটি মহল বেনাপোল বন্দর এলাকায় অপপ্রচারে নেমেছে। মহলটি ভারতের মিনিস্ট্রি অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিজের নামে একটি ভুঁয়া চিঠি বন্দর এলাকার ব্যবসায়ীদের  মোবাইল ফোনের মাধ্যমে দেখানো হচ্ছে। ভুঁয়া ওই চিঠিতে বলা হয়েছে আগামী ১৫ সেপ্টেম্বরের পর ভারত বাংলাদেশে চাল রফতানি করবে না। চিঠিটি মোবাইল ফোনের শেয়ারইটের মাধ্যমে ছড়িয়ে দেয়া হচ্ছে ব্যবসায়ীদের মধ্যে।
চিঠির সূত্র ধরে আমদানিকারকরা ইচ্ছেমতো গত তিনদিনে চালের মূল্য কেজি প্রতি ২/৩ টাকা করে বাড়িয়ে দিয়েছে। চিঠির গুজবে বাজারে চালের দাম হু হু করে বাড়াতে শুরু করেছে। ইতোমধ্যে এ সংক্রান্ত একটি মিথ্যা সংবাদও বেশ কয়টি টিভি চ্যানেল ও পত্রিকায় প্রকাশিত হওয়ার পর বাজারে চালের দাম আরো একধাপ বেড়েছে। অনেক আমদানিকারক বন্দর থেকে চাল খালাসের পর তারা তা গুদামজাত করতে শুরু করেছে। বেনাপোলের আমদানিকারক আ. সামাদ জানান, সর্বশেষ বন্দর থেকে চাল খালাসের পর তা বন্দরেই বিক্রির রেট অনুযায়ী গত ১১ সেপ্টেম্বর স্বর্ণা ৪২ টাকা ও মিনিকেট চাল ৪৯ টাকা দরে বিক্রি হয়েছে। ১২ সেপ্টেম্বর স্বর্ণা ৪৩ টাকা ও মিনিকেট চাল ৫১ টাকা দরে বিক্রি হয় এবং ১৩ সেপ্টম্বর স্বর্ণা ৪৪.৫০ টাকা ও মিনিকেট চাল ৫২.৫০ টাকা দরে বিক্রি হয়।
কাস্টমসের একটি সূত্র জানায়,  গত ১২ সেপ্টেম্বর বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে ২ হাজার ২শ’ ৪০ মেট্রিকটন চাল আমদানি হয়েছে। ১৩ সেপ্টম্বর বিকেল ৫টা পর্যন্ত ২ হাজার ৪শ’৬০ মেট্রিকটন চাল আমদানি হয়েছে বলে সূত্র জানিয়েছে।
বেনাপোল কাস্টমস কমিশনার শওকত হোসেন জানান, আগামী ১৫ সেপ্টম্বরের পর বেনাপোল বন্দর দিয়ে ভারত থেকে কোনো চাল আমদানি হবে না এটা এক ধরনের অপপ্রচার। তাছাড়া মোবাইল ফোনে ধারণ করা যে চিঠি বন্দর এলাকায় প্রচার করা হচ্ছে সেই চিঠিতে কোনো স্বাক্ষর নেই। বাজারে চালের মূল্য অস্থিতিশীল করতে একটি মহল বন্দর এলাকায় অপপ্রচার চালাচ্ছে ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft