দক্ষিণ-পশ্চিমাঞ্চল
লোহাগড়ায় ১৫৩ মন্দিরে দুর্গাপূজা হবে : ব্যস্ত শিল্পীরা
শাহজাহান সাজু, লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি :
Published : Thursday, 14 September, 2017 at 12:53 AM
 আর কয়েকদিন পরেই হিন্দু স¤প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু হতে যাচ্ছে। আর এই পূজাকে ঘিরে পৌরসভাসহ উপজেলা জুড়ে চলছে প্রতিমা তৈরির ধুম। ফলে ব্যস্ত সময় পার করছে প্রতিমা শিল্পীরা।
এ বছর দুর্গাদেবী নৌকায় এসে ঘোটকে চলে যাবেন। আগামী ১৯ সেপ্টেম্বর মহালয়ার মাধ্যমে দুর্গা পূজার আনুষ্ঠানিকতা শুরু হবে।  ২৫ সেপ্টেম্বর ষষ্টীপূজার মাধ্যমে দুর্গোৎসবের মূল পূজা শুরু হয়ে শেষ হবে ৩০ সেপ্টেম্বর।
উপজেলা পূজা উদযাপন পরিষদ সূত্রে জানা গেছে, এ বছর লোহাগড়া পৌরসভাসহ উপজেলায় ১৫৩ টি মন্দিরে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এর মধ্যে পৌর এলাকায় ৩৭ টি মন্দিরে পূজা অনুষ্ঠিত হবে। পূজার সময় যত ঘনিয়ে আসছে, ততই বাড়ছে প্রতিমা কারিগরদের শেষ সময়ের ব্যস্ততা। দম নেয়ার সময়ও নেই তাদের। রাত-দিন চলছে প্রতিমা তৈরি ও সাজসজ্জার কাজ ।
পৌরসভাসহ ১২টি ইউনয়নে ১৩ সেপ্টেম্বর সরেজমিন ঘুরে প্রতিমা শিল্পীদের ব্যস্ততার চিত্র দেখা গেছে। প্রতিমা শিল্পীদের নিপূণ আঁচড়ে তৈরি হচ্ছে এক একটি প্রতিমা। নিজের সন্তানের মতো অতি ভালবাসায় তৈরি করা হচ্ছে দুর্গা, সরস্বতী, লক্ষ্মী, কার্তিক, গণেশ, অসুর ও শিবের মূর্তি। প্রতিমার আকার ও শৈল্পিক গঠন অনুযায়ী প্রতিমা শিল্পীরা ২০ হাজার থেকে দেড় লাখ টাকা পর্যন্ত পারিশ্রমিক নিয়ে থাকেন।
লোহাগড়া থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর আলম বলেন, শারদীয় দুর্গাপূজার শুরু থেকে শেষ পর্যন্ত কঠোর নিরাপত্তায় নিয়োজিত থাকবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft