জীবনধারা
লাউয়ের উপকারীতা!
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 13 September, 2017 at 12:30 AM
লাউয়ের উপকারীতা!কিডনি থেকে লিভার, হার্ট থেকে স্কিন, এসব কিছুর জন্য উপকারে আসতে পারে লাউ। গরমে সুস্থ থাকতে খাবারের তালিকায় রাখতে পারেন লাউ। কারণ স্বাস্থ্যের উপকারিতার ক্ষেত্রে কোনও বিকল্প নেই লাউয়ের।
লাউ এর স্বাস্থ্য উপকারিতাকে উপেক্ষা করার কোন উপায় নেই। কারণ লাউ এ প্রচুর পরিমাণে পানি থাকার পাশাপাশি এতে রয়েছে ফাইবার, ভিটামিন ও গুরুত্বপূর্ণ খনিজ উপাদান। আজ আমরা জানবো এই সাধারণ লাউ এর অসাধারণ কিছু উপকারিতা সম্পর্কে-
১। ওজন কমায়।  
২। চুল থাকে ঘন কালো। স্কিন থাকে টানটান।  
৩। ঘুম হয় গভীর।  
৪। ডায়াবেটিস নিয়ন্ত্রণ করে।  
৫। ব্লাড প্রেশার নিয়ন্ত্রণ করে।  
৬। কোষ্ঠকাঠিন্যের সমস্যা কমায়।  
৭। হজমে সাহায্য করে লাউ।  
৮। হাড় মজবুত রাখে।  
৯। হার্ট ভাল রাখে।  
১০। এমনকি মানসিক চাপ কমায় এই লাউ।
এছাড়াও লাউয়ে রয়েছে প্রচুর পরিমাণ পানি। ফলে ডায়েরিয়ায় লাউ মহৌষধ। স্কিনের আর্দ্রতা ঠিক থাকে। প্র¯্রাবের সংক্রমণের সমস্যা দূর করে লাউ। কিডনির কার্যক্ষমতা অনেকটাই বাড়িয়ে দেয়। যাদের ব্লাড প্রেশার বেশি তাদের জন্য লাউ আদর্শ সবজি।  
কোষ্ঠকাঠিন্য, অর্শ, পেট ফাঁপা প্রতিরোধ করে লাউ। দেহের তাপমাত্রা নিয়ন্ত্রণ করে। ইনসমনিয়া দূর করে। প্রচুর ক্যালসিয়াম ও ফসফরাসের কারণে দাঁত ও হাড়কে মজবুত করে লাউ। ক্যালরির পরিমাণ কম থাকায় ডায়াবেটিস রোগীদের জন্য লাউ খুব উপকারি। চুলের গোড়া শক্ত করে এবং চুল পাকা কমায় লাউ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft