জাতীয়
নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 12 September, 2017 at 7:56 PM
নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিআগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিরপেক্ষ অস্থায়ী সরকারের অধীনে করার দাবি জানিয়েছে বাংলাদেশ খেলাফত মজলিস।
এ ছাড়া নির্বাচনের আগে সংসদ ভেঙে দেওয়া ও সেনা মোতায়েনেরও দাবি জানিয়েছে দলটি।
মঙ্গলবার আগারগাঁওয়ে নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে সংলাপে অংশ নিয়ে এসব দাবিসহ মোট ১৫টি প্রস্তাব দেয় দলটি। এ সময় দলের মহাসচিব মওলানা মাহফুজুল হকের নেতৃত্বে ১২ সদস্যের প্রতিনিধি দল সংলাপে অংশ নেয়।
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার নেতৃত্বে অনুষ্ঠিত বৈঠকে অন্যান্য কমিশনাররা উপস্থিত ছিলেন।
খেলাফত মজলিস এর অন্যান্য দাবির মধ্যে রয়েছে- নির্বাচনী কার্যক্রম শুরুর দিন থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ অন্যান্য মন্ত্রণালয় ইসির অধীনে আনা, নির্বাচনের সাত দিন আগে থেকে নির্বাচনের ৭২ ঘণ্টা পর পর্যন্ত সেনাবাহিনী মোতায়েন করা, নির্বাচনে কালো টাকার প্রভাবমুক্ত করা, ব্যক্তিগত সব ধরনের প্রচার বন্ধ করে ইসির পক্ষ থেকে প্রচারের ব্যবস্থা করা, আর এই প্রচারের টাকা প্রার্থীদের কাছ থেকে নেওয়া।
এ ছাড়া নির্বাচনসংক্রান্ত সব মামলা ইসির মাধ্যমে ছয় মাসের মধ্যে মীমাংসা করা, আগের সীমানায় নির্বাচন করা, নির্বাচনসংক্রান্ত সব আইন বাংলা ও সহজবোধ্য করা, ধর্মভিক্তিক রাজনৈতিক দল ও স্বাধীনতা বিরোধীদের ইসিতে নিবন্ধনের সুযোগ না দেওয়া।
নিবন্ধনের ক্ষেত্রে ধর্মের সঙ্গে কোনো সাংঘর্ষিক আইন করা বা শর্ত না দেওয়া, নির্বাচনকালীন সময় সব অবৈধ অস্ত্র উদ্ধার করা আর বৈধ অস্ত্র জমা নেওয়া, অনলাইনে মনোনয়নের ব্যবস্থা করা, নির্বাচনের খবর প্রচারে মিডিয়ায় কোনো বাধা না দেওয়া, প্রতিটি ভোট কেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপন ও প্রবাসীদের ভোটার করার দাবি জানায় দলটি।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft