ওপার বাংলা
রোহিঙ্গাদের জন্য ত্রাণ পাঠাবে পশ্চিমবঙ্গ
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 12 September, 2017 at 6:55 PM
রোহিঙ্গাদের জন্য ত্রাণ পাঠাবে পশ্চিমবঙ্গমিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের নিয়ে ভারতের কেন্দ্রীয় সরকার নীতির নিন্দা করেছেন পশ্চিমবঙ্গ। তাদের জন্য ত্রাণ সামগ্রী পাঠানোর ব্যবস্থা করব। এই মানবিক সংকটের প্রতিবাদে আমরাও পথে নামব। বললেন পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী সিদ্দিকুল্লাহ চৌধুরী।
রোহিঙ্গাদের ওপর সামরিক নির্যাতনের প্রতিবাদে সোমবার কলকাতায় বিক্ষোভ কর্মসূচিতে এসব কথা বলেন তিনি।
সিদ্দিকুল্লাহ চৌধুরী বলেন, মিয়ানমার সরকার যেভাবে রোহিঙ্গা মুসলিমদের ওপর নির্যাতন চালাচ্ছে বিশ্ববাসীর ঐক্যবদ্ধ হয়ে এখনই এর প্রতিবাদ করা উচিৎ। রোহিঙ্গাদের নিয়ে ভারতের কেন্দ্রীয় সরকার নীতিরও নিন্দা করেন তিনি।
বিক্ষোভ  কর্মসূচির আয়োজন করে পশ্চিমবঙ্গ সংখ্যালঘু যুব ফেডারেশন। তবে তৃণমূল কংগ্রেস, বামফ্রন্ট এবং কংগ্রেস এই প্রতিবাদ মিছিলের সমর্থন জানায়। হাজার হাজার সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের সঙ্গে সমবেত হয়েছিলেন কলকাতার সাধারণ মানুষ, রাজনৈতিক দলের শীর্ষ নেতারাও।
প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলেন, রোহিঙ্গা মানবিক সংকট, রাজনৈতিক ইস্যু নয়। ভগবান বুদ্ধদেবের অহিংস নীতিতে বিশ্বাসী কোনো দেশের সরকার কিভাবে রোহিঙ্গাদের ওপর এই নির্যাতন করছে- তা ভেবে অবাক লাগছে। প্রাণ বাঁচতেই পালিয়ে আছেন রোহিঙ্গারা। তাদের সুরক্ষার দায়িত্ব আমাদের সবার।
পশ্চিমবঙ্গের বিরোধী দল নেতা সুজন চক্রবর্তী বলেন, নরেন্দ্র মোদি যদি রোহিঙ্গা শরণার্থীদের পুশ ব্যাক নীতিতে অবিচল থাকেন তা হলে তাকেও মানুষ পুশ ব্যাক করবে।
ফুরফুরা শরীফের পীরজাদা তাহা সিদ্দিকি মিয়ানমার সরকারের বিরুদ্ধে হুমকি দিয়ে বলেন, ইচ্ছা করলে আমরা (প্রতিবাদকারীরা) মিয়ানমার দূতাবাসের দুটো ইট খুলে নিয়ে আসতে পারি।
প্রতিবাদ-বিক্ষোভের আয়োজনকারীর সংখ্যালঘু যুব ফেডারেশনের সম্পাদক কামরুজ্জামান বলেন, ভারতের মানুষ মানবিকতার নীতিতে বিশ্বাস রাখেন, মানুষের নীতিতে বিশ্বাস রাখেন। নরেন্দ্র মোদি আপনি দয়া করে আপনার গরু-নীতি এই দেশে চালাবেন না।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft