শিক্ষা বার্তা
মোরেলগঞ্জে একটি প্রাইমারী স্কুলে ডিজিটাল ক্যাম্পাস উদ্বোধন
মোরেলগঞ্জ (বাগেরহাট) প্রতিনিধি :
Published : Monday, 11 September, 2017 at 12:01 AM
মোরেলগঞ্জে একটি প্রাইমারী স্কুলে ডিজিটাল ক্যাম্পাস উদ্বোধনবাগেরহাটের মোরেলগঞ্জে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ডিজিটাল ক্যাম্পাসের উদ্বোধন করা হয়েছে। শিক্ষক শিক্ষার্থীরা ডিজিটাল ডিভাইসে আঙ্গুলের ছাপ দিয়ে বিদ্যালয়ে হাজিরা নিশ্চিত করবে। নিশানবাড়িয়া ইউনিয়নের গুলিশাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে রবিবার বেলা ১১টায় আনুষ্ঠানিকভাবে এ পদ্ধতির উদ্বোধন করা হয়।
বিদ্যালয়টি ২০১৭ সালে বাগেরহাট জেলার ১১শ’ বিদ্যালয়ের মধ্যে শ্রেষ্ঠ বিদ্যালয় নির্বাচিত হয়েছে। এখানে ২শ’ ৬৮ শিক্ষার্থী থাকলেও শিক্ষক রয়েছেন মাত্র ৩ জন।
ডিজিটাল ক্যাম্পাস উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ওবায়দুর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা শিক্ষা অফিসার আনিছুর রহমান। সভাপতিত্ব করেন বিদ্যালয়ের সভাপতি অধ্যাপক কামরুল ইসলাম পলাশ।
উপজেলা শিক্ষা কর্মকর্তা জানান, শিক্ষকদের জবাবদিহিতা নিশ্চিত করতে পর্যায়ক্রমে সকল বিদ্যালয়ে এই পদ্ধতি চালু করা হবে। নিজস্ব উদ্যোগে এই পদ্ধতিতে প্রথম রেজিস্ট্রেশনের জন্য জনপ্রতি ২০ টাকা এবং প্রতিমাসে ৫ টাকা করে ফি দিতে হবে শিক্ষার্থীদেরকে।
উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোস্তাকিম বিল্লাহ, সুবির ঘোষ, জাকির হোসেন, মনিরুজ্জামান, প্রধান শিক্ষক সাইফুল ইসলাম টুটুল, আলমগীর হোসেন, এনামুল হক শামীম, হোসনেয়ারা হাসি, কামরুল ইসলাম বাবলু, হারুনর রশিদ, ওমর ফারুক, রেহানা রিয়া, রবীন্দ্রনাথ বিশ্বাসসহ নিকটস্থ বিদ্যালয়গুলোর শিক্ষক প্রতিনিধিরিা এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft