ক্রীড়া সংবাদ
নড়াইলে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত
আব্দুল কাদের, নড়াইল অফিস :
Published : Sunday, 10 September, 2017 at 12:48 AM
নড়াইলে ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের ৯৩তম জন্মবার্ষিকী উপলক্ষে উৎসবমুখর পরিবেশে নড়াইলের চিত্রানদীতে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেল পৌনে তিনটায় নড়াইল পুরাতন ফেরিঘাটে এ নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড.বীরেন সিকদার এমপি। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ও সুলতান ফাউন্ডেশনের সভাপতি মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী, নড়াইল জেলা পরিষদ প্রশাসক  এডভোকেট সোহরাব হোসেন বিশ্বাস , পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, এডভোকেট নজরুল ইসলাম, হাসানুজ্জামান হাসান, মুক্তিযোদ্ধা সাইফুজ্জামান হিলু ও সুলতান ফাউন্ডেশনের সাধারন সম্পাদক আশিকুর রহমান মিকু ।  
এসএম সুলতান ফাউন্ডেশনের আয়োজনে প্রানআপের পৃষ্ঠপোষকতায় এ নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। চিত্রা নদীর পুরাতন ফেরিঘাট থেকে এসএম সুলতান সেতু (চিত্রা ব্রীজ) পর্যন্ত ৪ কিলোমিটার নৌকাবাইচ প্রতিযোগিতায় নারীদের ৫টি ও পুরুষদের ১২টি নৌকা অংশগ্রহণ করে।
গোপালগঞ্জ, ফরিদপুর, মাগুরা, যশোর, খুলনা এবং নড়াইলের বিভিন্ন অঞ্চল থেকে হাজার হাজার সুলতান ভক্তরা প্রতিবছরের ন্যায় এবারও নৌকাবাইচ দেখতে আসেন।ঢাক-ঢোলের শব্দ, বাঁশির সুর ও কাঁসা-পিতলের ঘণ্টা বাজানোর ঝংকার এবং হেইয়্যা হেইয়্যা হর্ষধ্বনির মধ্য দিয়ে নড়াইলের চিত্রানদীতে ঐহিত্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতায় শিশু-কিশোর, নারী-পুরুষসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মিলন মেলায় চিত্রা নদীর দু’পাড় উৎসবের নগরীতে পরিণত হয়।
এছাড়া গত বুধবার থেকে শুরু হওয়া সুলতান উৎসব উপলক্ষে সরকারি ভিক্টোরিয়া কলেজ মাঠের সুলতান মঞ্চ চত্বরে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আর্টক্যাম্প, চিত্রপ্রদর্শনী, আলোচনাসভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft