জাতীয়
দেশ ছাড়লেন প্রধান বিচারপতি এস কে সিনহা
কাগজ ডেস্ক :
Published : Saturday, 9 September, 2017 at 3:52 PM
দেশ ছাড়লেন প্রধান বিচারপতি এস কে সিনহাশুক্রবার রাত ১০টা ৫ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ইতিহাদ এয়ারওয়েজের একটি ফ্লাইটে কানাডার উদ্দেশে রওয়ানা হন তিনি। অসুস্থ মেয়েকে দেখতে কানাডা গেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।
এরপর সেখান থেকে জাপানের প্রধান বিচারপতির আমন্ত্রণে সেদেশে অনুষ্ঠেয় এশীয় প্রশান্তমহাসাগরীয় অঞ্চলের প্রধান বিচারপতিদের সম্মেলনে যোগ দেবেন তিনি।
আগামী ১৮ সেপ্টেম্বর থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত টোকিওতে এ সম্মেলন হবে।
প্রধান বিচারপতির ব্যক্তিগত সচিব আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এস কে সিনহা ২৩ সেপ্টেম্বর দেশে ফিরবেন। আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো. আব্দুল ওয়াহহাব মিঞা এসময় প্রধান বিচারপতির দায়িত্ব পালন করবেন।
গত ৬ সেপ্টেম্বর আইন মন্ত্রণালয় এ সংক্রান্ত গেজেট প্রকাশ করেছে। গেজেটে বলা হয়েছে, সংবিধানের ৯৭ অনুচ্ছেদ মোতাবেক এস কে সিনহার অনুপস্থিতিতে বিচারপতি মো. আব্দুল ওয়াহহাব মিঞা প্রধান বিচারপতির দায়িত্ব পালন করবেন। প্রেসিডেন্ট আবদুল হামিদ তাকে এ দায়িত্ব প্রদান করেছেন।
এর আগে, সুপ্রিম কোর্টের আপিল বিভাগের এক প্রশাসনিক আদেশে জানানো হয়েছিল, প্রধান বিচারপতি তার অসুস্থ মেয়েকে দেখতে ১০ সেপ্টেম্বর থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত কানাডায় থাকবেন। এরপর জাপানের প্রধান বিচারপতির আমন্ত্রণে টোকিওতে অনুষ্ঠেয় ‘কনফারেন্স অব চিফ জাস্টিস অব এশিয়া অ্যান্ড দ্য প্যাসিফিক’ সম্মেলনে অংশ নেবেন। সেজন্য ১৮ সেপ্টেম্বর থেকে ২১ সেপ্টেম্বর পর্যন্ত জাপানে গমন ও অবস্থান করবেন প্রধান বিচারপতি।
জাপানে ভ্রমণকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গী হবেন তার স্ত্রী সুষমা সিনহা ও সুপ্রিম কোর্টের আপিল বিভাগের রেজিস্ট্রার মো. জাকির হোসেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft