জীবনধারা
শরীরের সৌন্দর্য বাড়াতে পানি পান করুন
কাগজ ডেস্ক :
Published : Thursday, 7 September, 2017 at 12:56 AM
শরীরের সৌন্দর্য বাড়াতে পানি পান করুনপ্রতিদিন অন্তত আট গ্লাস পানি পান করা শরীর ভালো রাখতে খুবই জরুরি। প্রতিদিন এই পরিমাণ পানি পান আপনার স্বাস্থ্য ভালো রাখার পাশাপাশি সুন্দরও রাখে। পানি পান ত্বক, চুল ও নখ ভালো রাখতে সাহায্য করে।
পানি পান কেবল আপনার পিপাসা মিটিয়ে শরীরকে আর্দ্র রাখে না, এটি শরীর থেকে বিষাক্ত পদার্থ দূর করতে সাহায্য করে। এতে ত্বক সতেজ ও উজ্জ্বল থাকে। শরীর আর্দ্র থাকলে ত্বকে প্রাকৃতিকভাবে ময়েশ্চারাইজারের কাজ হয়। এটি ত্বকের টানটান ভাব ধরে রাখে। গবেষণায় প্রমাণিত হয়েছে, বার্ধক্যের লক্ষণগুলো অনেকটাই প্রতিরোধ হয় পর্যাপ্ত পানি পান করলে। এ ছাড়া পর্যাপ্ত পানি পান রোদে পুড়ে যাওয়া সমস্যা নিরাময় করতেও সাহায্য করে।
যখন আপনি পর্যাপ্ত পরিমাণ পানি পান করেন, এটি শরীর থেকে বিষাক্ত পদার্থ দূর করে। এতে ব্রণ ও ত্বকের অন্যান্য সমস্যা দূর হয়। পর্যাপ্ত পরিমাণ পানি পান চুলপড়া এবং পাতলা হওয়া প্রতিরোধ করে। প্রতিদিন পর্যাপ্ত পরিমাণ পানি পান নখের বৃদ্ধি স্বাভাবিক রাখে এবং নখ শক্ত করে। ভঙ্গুর নখ পানিশূন্যতার অন্যতম লক্ষণ। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft