তথ্য ও প্রযুক্তি
স্যামসাংকে হার মানাবে হুয়াওয়ের ফ্লাগশিপ মেট ১০!
কাগজ ডেস্ক :
Published : Wednesday, 6 September, 2017 at 12:46 AM
স্যামসাংকে হার মানাবে হুয়াওয়ের ফ্লাগশিপ মেট ১০!চলতি মাসের মাঝামাঝি সময়ে দেখা মেলবে আইফোন এবং স্যামসাং এর নতুন মোবাইলের। তবে তাদেরকে হার মানাবে হুয়াওয়ের আসন্ন ফ্লাগশিপ মেট ১০!
এমনটিই দাবি করছে চীন ভিত্তিক এই মোবাইল ডিভাইস নির্মাতা প্রতিষ্ঠানটি। হুয়াওয়ের দাবি, আসন্ন এই মোবাইলটি হবে বর্তমান সময়ের সবচেয়ে শক্তিশালী স্মার্টফোন। মোবাইলটিতে ব্যবহার করা হয়েছে কিরিন ৯৭০ প্রসেসর যা বাজারে থাকা অন্যান্য মোবাইল থেকে ২০ গুণ দ্রুত কাজ করতে সক্ষম। এ ছাড়া এটি এর ব্যবহারকারীকে বুঝবে।
জানা যায়, আসন্ন এই মোবাইলটিতে প্রথমবারের মতো আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স বা কৃত্রিম বুদ্ধিমত্তার ব্যবহার সম্পন্ন বিভিন্ন ফিচার ব্যবহার করা হয়েছে। ফলে তাৎক্ষণিক ভাষা অনুবাদ, ছবি সনাক্তসহ আরও বেশ কিছু সুবিধা পাওয়া যাবে এতে।
বার্তা সংস্থা রয়টার্সকে দেয়া এক সাক্ষাতকারে হুয়াওয়ের কনজ্যুমার বিজনেস গ্রুপের প্রধান কর্মকর্তা রিচার্ড ইউ বলেন, আপনি যদি স্যামসাং এবং অ্যাপলের সঙ্গে আমাদের এই ফোনটির তুলনা করেন তবে আমরা এগিয়ে থাকব। এই ফোনটি ব্যবহার করে দ্রুত গতির মোবাইল চালানোর অভিজ্ঞতা পাবেন এবং এর ব্যাটারির চার্জ অন্যান্যদের থেকে বেশি থাকবে।
এদিকে হুয়াওয়ের আসন্ন এই মোবাইলটি সম্পর্কে বিস্তারিত জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে, এটিতে বেজেল-লেস ডিসপ্লে থাকবে।
উল্লেখ্য, অক্টোবরের ১৬ তারিখে জার্মানির মিউনিখে অনুষ্ঠানের মধ্য দিয়ে হুয়াওয়ের এই মোবাইলটির উন্মোচিত করা হবে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft