সারাদেশ
প্রাকৃতিক দুর্যোগে বিত্তবানসহ সকলকে এগিয়ে আসার আহবান হুইপ ইকবালুর রহিম এমপি’র
দিনাজপুর জেলা প্রতিনিধি :
Published : Sunday, 13 August, 2017 at 7:32 PM
প্রাকৃতিক দুর্যোগে বিত্তবানসহ সকলকে এগিয়ে আসার আহবান হুইপ ইকবালুর রহিম এমপি’রমানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য একটু সহানুভুতি কি মানুষ পেতে পারে না ও বন্ধু এই সহানুভুতি নিয়ে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি ছুটে চলেছেন বন্যার্ত অসহায় বিপদগ্রস্থ মানুষের মাঝে। সকাল থেকে সন্ধা পর্যন্ত সদর উপজেলার শহর ও বিভিন্ন ইউনিয়নে বন্যার্ত মানুষের সাথে দিন কাটাচ্ছেন হুইপ ইকবালুর রহিম। তিনি এই প্রাকৃতিক দুর্যোগে বিত্তবানসহ সকলকে এগিয়ে আসার আহবান জানিয়ে বলেন, প্রাকৃতিক দুর্যোগ আসবে এটাই স্বাভাবিক। তবে প্রাকৃতিক দুর্যোগ সরকার, বিরোধীদল, সমাজসেবীসহ সকল স্তরের মানুষ সম্মিলিত ভাবে মোকাবিলা করতে হবে।  দুর্যোগে আক্রান্ত মানুষ একটু সহানুভুতি চায়। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় যে সব দল বড় বড় কথা বলে, ক্ষমতায় যেতে চায় তারা আজ এই বিপদগ্রস্থ মানুষের পাশে নেই। তিনি প্রাকৃতি দুর্যোগে আক্রান্ত মানুষদের হতাশ না হওয়ার আহবান জানিয়ে আশ্বস্থ করেন ভয় পাবার কিছু নেই। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানব প্রিয় একজন মানুষ। তিনি বন্যার্তদের পাশে সার্বক্ষনিক থাকার জন্য নির্দেশ দিয়েছেন। হুইপ ইকবালুর রহিম দিনাজপুর সদর উপজেলা, পৌরসভা এলাকায় প্রায় ৩০টি আশ্রয় কেন্দ্রে খিচুরী বিতরনসহ বন্যার্তদের নিরাপত্তার জন্য নির্দেশ দিয়েছেন দলীয় নেতাকর্মীদের। সকাল থেকে চলছে এসব আশ্রয় কেন্দ্রে খিচুরী বিতরন। এ দিকে জেলা প্রশাসনকে নির্দেশ দেয়ার পরপরই জেলা প্রশাসন বন্যার্তদের জন্য ১ লাখ ১০ হাজার টাকা ও  ৬৭ মেট্রিক টন চাল বরাদ্দ দিয়েছে। বন্যার্তদের উদ্ধার ও শহর রক্ষা বাধ রক্ষার জন্য সেনাবাহীনি, বিজিবি, ফায়ার সার্ভিসসহ বিভিন্ন সংস্থার তৎপরতা মনিটরিং করছেন। বন্যায় নিহতদের পরিবারকে শান্তনা দেয়ার জন্য ছুটে গেছেন হুইপ ইকবালুর রহিম এমপি। তিনি বলেন, বন্যার্তদের নিয়ে কোন রাজনীতি নয়, আসুন প্রতিটি মানুষের প্রতি সহানুভুতি দিয়ে তাদের মনোবলকে জাগ্রত করি।
হুইপ ইকবালুর রহিম এমপির সাথে ছুটে বেড়িয়েছেন দিনাজপুর জেলা প্রশাসক মীর খায়রুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাহফুজ্জামান আশরাফ, শহর আওয়ামীলীগের সভাপতি মোঃ আনোয়ারুল ইসলাম, কোতয়ালী আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন প্রমুখ। এর পর দিনাজপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে দিনাজপুরে বয়লার বিস্ফোরনের নিহতের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft