দক্ষিণ-পশ্চিমাঞ্চল
কপিলমুনিতে সবজির বাজারে আগুন, পিঁয়াজের ঝাঁঝ তীব্র
কপিলমুনি (খুলনা) অফিস :
Published : Sunday, 13 August, 2017 at 12:30 AM
কপিলমুনির সবজির বাজারে আগুন, আর পিয়াজের ঝাঁঝ তীব্রতর হচ্ছে। অতীতে সবজির এত মূল্য বৃদ্ধি কখনো দেখা যায়নি বলে অনেকে জানিয়েছেন। তবে সবজির পাশাপাশি পিঁয়াজের দাম হু হু করে বেড়ে চলেছে। গত এক সপ্তাহের ব্যাবধানে পিঁয়াজের মূল্য প্রতি কেজি ২৫ টাকা বৃদ্ধি পেয়েছে। নিত্য প্রয়োজনীয় সবজির অগ্নি মূল্যে নি¤œ মধ্যবিত্ত ও প্রান্তিক মানুষের নাভিশ্বাস উঠেছে।
কপিলমুনির বিভিন্ন সবজির বাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি বেগুন ৫০ টাকায় বিক্রি হচ্ছে। এ ছাড়া ছিম ১২০, করলা ১০০, ঝিঙ্গা ৪০, পটল ৪০, কচু ৫০, কাচ কলা ৪৫, কাচা ঝাল ১৫০, বরবটি ৪০, কুশি ৪০, কচুর মুখি ৪৫, ও রসুন ১০০ টাকা কেজি প্রতি বিক্রি হচ্ছে। সবজির এই মূল্য বৃদ্ধির কারন জানতে চাইলে সবজি ব্যবসায়ী হযরত আলী জানান, গত মাসের শেষ দিকে ভারী ও একটানা বৃষ্টির কারনে সবজির আমদানী মারাত্মক হ্রাস পেয়েছে। রাস্তাঘাট চলাচলের অনুপযুক্ত থাকায় পণ্য পরিবহনে বাধাগ্রস্থ হয়েছে। এ ছাড়া কপিলমুনি পাইকারি সবজি বাজার বর্ষায় কাদা পানিতে একাকার হওয়ায় ব্যবসায়ী ও কৃষকরা সবজি আনতে পারিনি। তা ছাড়া একটানা বর্ষণে ক্ষেতের মারাত্মক ক্ষতি হওয়ায় সবজির উৎপাদন ব্যাহত হয়েছে। এ সব কারনে সবজির দাম বৃদ্ধি পেয়েছে। সামনে এক থেকে দেড় মাস সবজির দাম অপরিবর্তিত থাকতে পারে বলে তিনি জানান।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft