শিক্ষা বার্তা
৩৮তম বিসিএসে আবেদনের রেকর্ড
কাগজ ডেস্ক :
Published : Friday, 11 August, 2017 at 6:52 PM
৩৮তম বিসিএসে আবেদনের রেকর্ডসরকারি কর্ম কমিশনের (পিএসসি) ইতিহাসে বিসিএস ক্যাডার পদে রেকর্ড সংখ্যক আবেদন জমা পড়েছে। ৩৮তম বিসিএস পরীক্ষায় এবার ৩ লাখ ৮৯ হাজার ৪৬৮ জন প্রার্থী চাকরির জন্য আবেদন করেছেন বলে জানিয়েছে পিএসসি।
অনলাইনে আবেদন  ১০ জুলাই থেকে শুরু হয় আবেদন গ্রহনের শেষদিন ছিল বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত। মূলত পিএসসির প্রতি সম্প্রতি পরীক্ষার্থীদের আস্থা ও আগ্রহরে কারণে এবার রেকর্ড সংখ্যক আবেদন পড়েছে বলে মনে করেন পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক।
পিএসসি চেয়ারম্যান মোহাম্মদ সাদিক ই জানিয়েছেন, এবার রেকর্ড সংখ্যক ৩ লাখ ৮৯ হাজার ৪৬৮ জন পরীক্ষার্থী ৩৮তম বিসিএস পরীক্ষায় আবেদন করেছেন। এ পর্যন্ত ফি জমা দিয়েছেন ৩ লাখ ২৭ হাজার ৭৩৫ জন। ফি জমা দেয়ার শেষ তারিখ ১৩ আগস্ট।
তিনি বলেন, সরকারি চাকরির প্রতি মানুষের আস্থা ও আগ্রহ বাড়ছে। তাই এবার এত আবেদন পড়েছে। এর আগে কোনো বিসিএসে এত বেশি আবেদন জমা পড়েনি। এর আগে ৩৭তম বিসিএসে অংশ নেন ২ লাখ ৪৩ হাজার ৪৭৬ জন পরীক্ষার্থী। এর আগে এটিই ছিল বিসিএসে সবচেয়ে বেশি প্রার্থীর আবেদন। তার আগে ৩৬তম বিসিএসে ২ লাখ ১১ হাজার ৩২৬ জন পরীক্ষার্থী আবেদন করেছিলেন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft