দক্ষিণ-পশ্চিমাঞ্চল
যশোর কালেক্টরেট চত্বরকে গাড়ির ভাগাড়ের দুর্নাম মুক্ত করতে নিলাম শুরু
কাগজ সংবাদ :
Published : Wednesday, 9 August, 2017 at 12:16 AM
যশোর কালেক্টরেট চত্বরকে গাড়ির ভাগাড়ের দুর্নাম মুক্ত করতে নিলাম শুরু যশোর কালেক্টরেট চত্বরকে পোকামাকড়ের ঘরবসতি ও গাড়ির ভাগাড়ের দুর্নাম মুক্ত প্রক্রিয়ার অংশ হিসেবে নিলাম শুরু হয়েছে। গতকাল বিকেলে কালেক্টরেট চত্বরে ৪জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে মোটরসাইকেলের নিলাম অনুষ্ঠিত হয়। নিলামে ১১ জন অংশগ্রহণ করেন। নিলামে ৫০টি মোটরসাইকেলের ডাক অনুষ্ঠিত হয়। কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী নিলামের চূড়ান্ত ফলাফল পরবর্তীতে জানিয়ে দেয়া হবে বলে জানানো হয়েছে।
উল্লেখ্য, এ মাসের প্রথম সপ্তাহে প্রথম দফায় ৭০টি  মোটরসাইকেল ও দ্বিতীয় দফায় ৬৮টি ছোট-বড় বিভিন্ন গাড়ি নিলামের সিদ্ধান্ত গৃহীত হয়। জেলা প্রশাসনের উদ্যোগে কালেক্টরেট চত্বরের সৌন্দর্য্য বৃদ্ধির লক্ষ্যে এ প্রক্রিয়া শুরু হয়েছে। মামলার দীর্ঘসূত্রিতায় কালেক্টরেট ভবন ও চত্বরে রক্ষিত বিভিন্ন মামলার আলামত দ্রুত নিষ্পত্তির মাধ্যমে সরিয়ে নিতে ১৮ জুলাই জেলা ম্যাজিস্ট্রেট কার্যালয় থেকে বিজ্ঞ সিনিয়র জেলা ও দায়রা জজ বরাবর পত্র প্রেরণ করা হয়। পত্রে উল্লেখ করা হয়, কালেক্টরেট চত্ত্বরের পূর্বপাশে বিজ্ঞ আদালতে বিচারাধীন বিভিন্ন মামলার আলামত হিসেবে রাখা অসংখ্য প্রাইভেট কার, মোটরসাইকেল, মোটরযান  খোলা আকাশের নিচে পড়ে রয়েছে বছরের পর বছর। দীর্ঘদিন যাবৎ এ সব মোটরযান খোলা আকাশের নিচে পড়ে থাকায় কালেক্টরেট চত্ত্বরের পরিবেশ নষ্ট হচ্ছে এবং বিষাক্ত সাপসহ পোকামাকড়ের উপদ্রব বৃদ্ধি পাচ্ছে। এছাড়া সরকারের যশোর কালেক্টরেট চত্বরকে গাড়ির ভাগাড়ের দুর্নাম মুক্ত করতে নিলাম শুরু উন্নয়নের জন্য নানামুখী উদ্যোগ গ্রহণ করায় বর্তমান জেলা প্রশাসনের কাজের পরিধি অনেকাংশে বৃদ্ধি পেয়েছে। ফলে কালেক্টরেট ভবনে কক্ষের সংকুলান হচ্ছে না। এ ভবনের মালখানা হিসেবে ব্যবহৃত কক্ষের মালামালগুলো দ্রুত নিষ্পত্তির মাধ্যমে ধ্বংস অথবা নিলামের মাধ্যমে বিক্রি করা হলে কক্ষগুলো খালি করা সম্ভব হতো। এতে ঐতিহ্যবাহী কালেক্টরেট ভবনের আদি  সৌন্দর্য  যেমন ফিরে আসবে, তেমনি ভবনের কক্ষ সংকটের সমাধান হবে বলে পত্রে উল্লেখ করা হয়েছিল।




আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft