তথ্য ও প্রযুক্তি
রিভ সিকিওর টুএফএ সলিউশন
কাগজ ডেস্ক :
Published : Saturday, 5 August, 2017 at 12:02 AM
রিভ সিকিওর টুএফএ সলিউশন উইন্ডোজ ও ওয়েব লগইনের অধিকতর নিরাপত্তায় বাংলাদেশি বহুজাতিক প্রযুক্তি প্রতিষ্ঠান রিভ সিকিউর টু ফ্যাক্টর অথেনটিকেশন (টুএফএ) সলিউশন এনেছে। স¤প্রতি আন্তর্জাতিক নিরাপত্তা খাতের অন্যতম বড় সম্মেলন আরএসএ কনফারেন্স-এ এটি উন্মোচন করা হয়।
সিঙ্গাপুরের মেরিনা বে স্যান্ডসে অনুষ্ঠিত এবারের আরএসএ কনফারেন্স-এ প্রায় ৪৫,০০০-এর বেশি সাইবার নিরাপত্তা বিশেষজ্ঞ ও শতাধিক নিরাপত্তা সমাধানদাতা অংশগ্রহণ করেন।
রিভ সিকিওর-এর এই সলিউশন ইতোমধ্যে ওয়েবহোস্টিং সার্ভিস প্রোভাইডার ও ডেটা সেন্টারসহ বিভিন্ন প্রতিষ্ঠানের লিনাক্স ও ইউনিক্স সার্ভারের লগইন নিরাপত্তায় ব্যবহৃত হচ্ছে, এক বিবৃতিতে এ তথ্য বলে প্রতিষ্ঠানটি। এ ছাড়াও, এই সলিউশন ফেইসবুক, টুইটার, জিমেইল বা লিংকডইন ইত্যাদি ব্যক্তিগত অ্যাকাউন্টেও বিনামূল্যে ব্যবহার করা যায়। এজন্য সংশ্লিষ্ট অপারেটিং সিস্টেমের অ্যাপ গ্যালারি থেকে রিভ সিকিওর অ্যাপ ডাউনলোড করে নিতে হবে।
টুএফএ পদ্ধতিতে কোনো অ্যাকাউন্টে লগইন-এর জন্য ইউজার নেইম এবং পাসওয়ার্ড ছাড়াও অতিরিক্ত আরেকটি ‘ওয়ান টাইম পাসওয়ার্ড (ওটিপি)’ প্রয়োজন হয়। ব্যবহারকারী ইউজার নেইম ও পাসওয়ার্ড দিয়ে লগইন চাপলে এই ওটিপি স্বয়ংক্রিয়ভাবে রিভ সিকিওর অ্যাপে দেখানো হয়। ওটিপি উল্লেখ না করা পর্যন্ত লগইন করা যাবে না বলে এতে সার্ভার ও যে কোনো ওয়েব অ্যাকাউন্ট থাকে সুরক্ষিত।
রিভ সিকিওর সম্পর্কে রিভ গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা এম রেজাউল হাসান বলেন, “একের পর এক সাইবার হামলায় সার্ভার এমনকি ব্যক্তিগত অ্যাকাউন্টের নিরাপত্তা নিশ্চিত করা এখন বৈশ্বিক চ্যালেঞ্জ। খুব কম সংখ্যক প্রতিষ্ঠানই আছে, যারা সাইবার হামলার শিকার হয়নি। ব্যাংক-বীমা থেকে শুরু করে সরকারি-বেসরকারি সব খাতের প্রতিষ্ঠানই সাইবার হামলার শিকার হচ্ছে। প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোও রেহাই পাচ্ছে না এ ধরনের হামলা থেকে।”
বর্তমানে বিশ্বের ৮০টিরও বেশি দেশে রিভ এর পণ্য ও সেবা ব্যবহৃত হচ্ছে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft