দক্ষিণ-পশ্চিমাঞ্চল
ভৈরব নদে প্লাস্টিক কারখানার বর্জ্য ফেলায় ও মোটরযান অধ্যাদেশ আইনে জরিমানা
কাগজ সংবাদ :
Published : Tuesday, 18 July, 2017 at 12:56 AM
ভৈরব নদে প্লাস্টিক কারখানার বর্জ্য ফেলায় ও মোটরযান অধ্যাদেশ আইনে জরিমানাযশোর জেলা প্রশাসনের উদ্যোগে যশোর শহরতলীর শেখহাটি দক্ষিণপাড়াস্থ ‘রিনা প্লাস্টিক’ কারখানায় ক্ষতিকর পলিথিন ব্যবহার ও পলিথিনের ক্ষতিকর বর্জ্য সরাসরি ভৈরব নদে ফেলার প্রমাণ পাওয়ায় ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। সোমবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা আদায় করেছেন।
অনুরুপ ভ্রাম্যমাণ আদালত গুদামে পরিবেশের জন্য ক্ষতিকর পলিথিন অবৈধভাবে রাখা ও পরিবেশের ছাড়পত্র না নিয়েই নিম্নমানের রিসাইকেলিং পদ্ধতিতে মাইক্রোচিপ তৈরি ও কর্তন এবং এই পলিথিনের ক্ষতিকর বর্জ্য সরাসরি ভৈরব নদে অপসারণ করায় আদালত বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ সালের ৬(ক) ধারায় কারাখানা মালিককে ১০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করেন। অভিযানকালে জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী বায়োকেমিস্ট নিখিল চন্দ্র ঢালি উপস্থিত ছিলেন।
অপরদিকে যশোর মাগুরা মহাসড়কের বাহাদুরপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। গতকাল বেলা সাড়ে এগারটায় নির্বাহী ম্যাজিস্ট্রেট জহির ইমাম এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ জাকির হাসান এ আদালত পরিচালনা করেন। মোটরযান অধ্যাদেশ, ১৯৮৩ এর ১৩৮, ১৫২, ১৫৪, ধারা অনুযায়ী অনুমোদিত নয় এমন পরিমান ভাড়া নিয়ে পণ্য পরিবহন করা, ড্রাইভিং লাইসেন্স না থাকা এবং গাড়ির কাগজপত্র  মেয়াদ উত্তীর্ণ হয়ে যাওয়ায় ৬টি বাস ট্রাকে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট জহির ইমাম ৪ টি গাড়ীতে ৪ হাজার এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ জাকির হাসান ২টি গাড়ীতে ২ হাজার টাকা জরিমানা আদায় করেন। অভিযানকালে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft