দক্ষিণ-পশ্চিমাঞ্চল
দাকোপে এনজিও এসডিএফ’র কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ
খুলনা জেলা প্রতিনিধি :
Published : Tuesday, 18 July, 2017 at 12:06 AM
বেসরকারি উন্নয়ন সংস্থা এসডিএফ দাকোপ শাখার বিরুদ্ধে আবারও অর্থ আত্মসাত ও অনিয়মের  অভিযোগে  উপজেলা নির্বাহী কর্মকর্তার  কাছে লিখিত দরখাস্ত  করেছেন গ্রাম সমিতির সদস্যগণ।
দাকোপ উপজেলা নির্বাহী  অফিস সূত্রে জানা যায়,  দাকোপ উপজেলা  বিভিন্ন ইউনিয়নের গ্রাম  সমিতি করার জন্য স্যোশাল ডেভল্পমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) নামে একটি বেসরকারী সংস্থা দীর্ঘ দিন যাবৎ কাজ করছে। পানখালী ইউনিয়নের  কয়েকটি গ্রামের মধ্যে অন্যান্য সমিতির মত খাটাইল উত্তর পাড়া গ্রাম সমিতির এসডিএফয়ের সদস্যদের ২দিনের প্রশিক্ষণের আয়োজন করে । প্রশিক্ষণ শেষে  সমিতির সদস্যদের অর্জিত অর্থ নিজ নিজ ব্যাংক একাউন্ট থেকে প্রশিক্ষণের খরচের কথা বলে প্রতেক সমিতির সভাপতিকে ১৭হাজার টাকা উত্তোলন করে  আনতে বলা হয়। পরে সমিতির উপজেলা কর্মকতা আব্দুল কাদের সবুজ  প্রত্যেক গ্রাম সমিতির সভাপতির নিকট থেকে উক্ত টাকা নিয়ে  বিভিন্ন মিথ্যা ভুয়া ভাউচার দেখিয়ে কয়েক লাখটাকা আত্মসাত করে আসছে। এমনি ভাবে দাকোপের প্রায় প্রতেকটি গ্রামে তাদের  সমিতি রয়েছে। সদস্যগণ লিখিত স্বাক্ষরিত দরখাস্তে  আরও উল্লেখ করেন  সমিতি গঠন করার শুরুতে গ্রামের সহজ সরল জনসাধারনদের ফ্রি পানির ট্যাং, গরু, ছাগল, বাথরুম তৈরিসহ  নানান প্রতিশ্রুতি দিয়েছিলেন সেগুলি একটিও বাস্তবায়ন হয়নি বরং আমাদের অর্জিত অর্থ আত্মসাত করে চলেছে। প্রতেকটি গ্রাম সমিতির নামে জমি ক্রয় করার জন্য ব্যাপক দুর্নীতির অভিযোগ রয়েছে এই কর্মকর্তার বিরুদ্ধে। যেগুলি নিয়ে বিগত দিনে বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশিত হলে প্রতিবাদ ছাপিয়ে ও  অভিযোগকারী সদস্যকে টাকা ফেরৎ দিয়ে ওই যাত্রায় রক্ষা পেয়েছেন তিনি। এসকল বিষয় লিখিত  অভিযোগ দাখিল করার সময় উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসে উপজেলা ভাইচ চেয়ারম্যান, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সদস্য এবং দাকোপ প্রেস ক্লাবের সভাপতি, সম্পাদকসহ আরও অনেকে উপস্থিত ছিলেন । এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মারুফুল আলম বলেন এসডিএফ কর্মকর্তার বিরুদ্দে লিখিত অভিযোগ পেয়েছি । তদন্ত করে সত্যতা পেলে আইনগত ব্যাবস্তা গ্রহন  করা হবে। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft