দক্ষিণ-পশ্চিমাঞ্চল
সরকারি নির্দেশনা মানছে না ডুমুরিয়া শিক্ষক সমিতি
১১ দিনেও কোনো ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ
ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি :
Published : Tuesday, 18 July, 2017 at 12:08 AM
দুইবারের লিখিত প্রতিশ্রুতি ও সরকারি নির্দেশনা অমান্য করে ডুমুরিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির প্রশ্নপত্রে পরীক্ষা নেয়া বিদ্যালয়গুলোর বিরুদ্ধে গত ১১দিনেও কোনো ব্যবস্থা না নেয়ায় শিক্ষকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের সঙ্গে কথা বলে জানা গেছে, উপজেলা শিক্ষা অফিসের চাপে ২০১৬ সালে অর্ধ-বার্ষিক ও বার্ষিক পরীক্ষার সময় উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি নেতৃবৃন্দ ও বেশ কয়েকজন প্রধান শিক্ষক আর সমিতির প্রশ্নে পরীক্ষা না নেয়ার লিখিত অঙ্গীকার করেন। তাছাড়া এ বছরও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এক পত্রে স্ব-স্ব বিদ্যালয়ের করা প্রশ্নপত্রে পরীক্ষা নিতে বলেন। কিন্তু গত ৬ জুলাই থেকে শুরু হওয়া অর্ধ-বার্ষিক পরীক্ষায় উপজেলার ৬২টি মাধ্যমিক বিদ্যালয়ের মধ্যে ৫০টিতে নিজেরা না করে সমিতির করা প্রশ্নেই পরীক্ষা নেয়া শুরু করে। তবে ১২টি বিদ্যালয় স্ব-স্ব প্রতিষ্ঠানের করা প্রশ্নপত্রে পরীক্ষা নেয়। ওই বিষয়টি তুলে ধরে ৭ জুলাই বিভিন্ন প্রত্রিকায় সংবাদ প্রকাশিত হলে ডুমুরিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও খুলনা জেলা মাধ্যমিক শিক্ষা বিভাগের পরিচালক বে-আইনি কার্যক্রম বন্ধে ব্যবস্থা নেয়ার কথা বলেন।
উল্লেখ্য, গত ৮ জুলাই ডুমুরিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির প্রশ্ন না নিয়ে স্ব-স্ব বিদ্যালয়ের প্রশ্নে পরীক্ষা নেয়া ১১ প্রধান শিক্ষক যৌথভাবে বে-আইনি কার্যক্রম বন্ধের দাবি জানিয়ে উপজেলা-জেলা শিক্ষা কর্তৃপক্ষের কাছে লিখিত আবেদন করেন। কিন্তু গত ১২ দিনে ১১টি পরীক্ষা নেয়া হলেও তাদের বিরুদ্ধে আইনানুগ কোনো ব্যবস্থা না নেয়ায় সরকারি নির্দেশ মান্য করা বিদ্যালয়গুলোতে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।
খুলনা জেলা মাধ্যমিক শিক্ষা বিভাগের পরিচালক টি.এম জাকির হোসেন বলেন, ওদের সবার বিরুদ্ধে শোকজ হবে। জবাবদিহি করতেই হবে। আর আমি ব্যবস্থা নেবো।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft