দক্ষিণ-পশ্চিমাঞ্চল
এলাকাবাসীর ক্ষোভ
নিন্মমানের উপকরণে বাঘারপাড়ার লক্ষ্মীনারায়ণপুর-বিলেস্বর সড়ক নির্মাণ
কাগজ সংবাদ :
Published : Tuesday, 18 July, 2017 at 12:10 AM
যশোরের বাঘারপাড়া উপজেলার লক্ষ্মীনারায়ণপুর হতে বিলেস্বর সড়কের কাজে ব্যাপক অনিয়মের অভিযোগে সম্প্রতি এলাকাবাসী কাজ বন্ধ করে দেয়। কিন্তু ঠিকাদার প্রভাবশালীদের ছত্রছায়ায় তড়িৎ গতিতে ১৭ জুলাই শেষ করে দিয়েছে। তবে এ কাজ নিয়ে ম্যানেজ প্রক্রিয়ায় লুটপাট চলেছে বলে দাবি স্থানীয়দের।   
সরেজমিনে দেখা গেছে, লক্ষ্মীনারায়ণপুর উত্তরপাড়া থেকে বিলেস্বর রোডের দিকে এ গ্রামের দক্ষিনপাড়া পর্যন্ত ১ কিলোমিটার রাস্তা। দীর্ঘদিন ধরে এ রাস্তাটি কাঁচা। সম্প্রতি এ রোডের কাজের জন্য অর্থ বরাদ্ধ হলে কাজ শুরু হয়। অথচ ঠিকাদারের গাফিলতিতে রাস্তার কাজে নিম্মমানের ইট-বালিসহ অন্যান্য উপকরণ ব্যবহার করছে। এতে করে এলাকার সচেতন মহলসহ সর্বস্তরের মানুষ রাস্তা নির্মাণে বাঁধাদেয়। পরে কিছু দিন কাজ বন্ধ রাখলেও বিভিন্ন স্থানে দেন দরবার করে ঠিকাদার আবারও কাজ শুরু করেছে। তবে ১৭ জুলাই তড়িঘড়ি করে তা শেষও করেছে ঠিকাদার আব্দুল্লাহ।   
এ গ্রামের সঞ্জয় নামে ব্যক্তি জানান, তারা এ কাজে বাঁধা দিলেও ঠিকাদার বিভিন্ন দপ্তর ম্যানেজ করে আবারও কাজ শুরু করেছে। তিনি জানান, এ রাস্তার কাজ যদি সঠিকভাবে না হয় তাহলে রাস্তাটি বেশি দিন টিকবে না। তাছাড়াটি এলাকাবাসীর জন্য গুরুত্বপূর্ণ। কারণ ছাতিয়ানতলা, বাঘারপাড়াসহ বিভিন্ন স্থানে মালামাল নিতে স্থানীয়রা এ রাস্তাটি ব্যবহার করে।
ইকরামুল হক, মিলন রায়, তন্ময় রায় জানান, এ এলাকা বাঘারপাড়া উপজেলার একটি অবহেলিত জনপথ। বিভিন্ন জনপ্রতিনিধি আশ্বাস দিয়ে যায়। কিন্তু কেউ কোনদিন কাজ করে না। ঠিক তেমনিভাবে এ এলাকায় একটি রাস্তা নির্মাণে বরাদ্দ হলেও তা নিয়ে বিভিন্ন মহল সুবিধা ভোগ করছে। কিন্তু রাস্তার কোন উন্নয়ন হচ্ছে না। যা আসছে তা হরিলুটে পরিণত হচ্ছে।  
এ ব্যাপারে ঠিকাদার চাড়াভিটার সাকো ভাটার মালিক আব্দুল্লাহর সাথে ফোনে যোগাযোগ করলে তাকে পাওয়া যায়নি। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft