দক্ষিণ-পশ্চিমাঞ্চল
সরকার কমিটমেন্ট বাস্তবায়ন করছে : আবুল হাসান
মাগুরা প্রতিনিধি :
Published : Tuesday, 18 July, 2017 at 12:11 AM
সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের ইকনোমিক কাউন্সিলর ড. আবুল হাসান বলেছেন, মানুষের দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়া বতর্মান সরকারের যে কমিটমেন্ট তা বাস্তবায়িত হচ্ছে। মানুষের  জন্য মৌলিক মানবীয় গুণাবলির চমৎকার নজির মাগুরা সদর উপজেলা ভূমি অফিসে স্থাপন করা হয়েছে। এতে করে একজন মানুষ যখন এখানে সেবা নিতে আসবে তাকে আর ঘুরতে হবে না। স্বচ্ছতা ও জবাবদিহিতা এখানে কার্যকর হচ্ছে।
সোমবার সকালে মাগুরা সদর উপজেলা এসিল্যান্ড অফিসকে ডিজাটালকরণের মাধ্যমে দুর্নীতি ও হয়রানিমুক্ত করতে সরকারি অর্থায়নে নেয়া ৫১টি ভিন্নধর্মী কর্মসূচি ঘুরে দেখার সময় তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। এ সময় তিনি মাগুরা সদর ভূমি অফিসের ভূমির পাঠশালা অ্যাপস, খাস জমি যাচাই অ্যাপস, কল ইওর এসি ল্যান্ড কর্মসূচি, সততা স্টোর, হেল্প ডেস্ক, ওয়ান স্টপ সার্ভিস সেন্টার, ডিজিটাল হাজিরা, অনলাইনে ভূমি সমস্যা সমাধানসহ ৫১ টি কর্মসূচি ঘুরে দেখেন। এ সময় মাগুরা সদর উপজেলা ভূমি অফিসের এসিল্যান্ড জাকির হোসেনসহ অফিসের কর্মকর্তা-কর্মচারিরা উপস্থিত ছিলেন।  
ড. মোহম্মদ আবুল হাসান ‘মানুষকে আর হয়রানীর শিকার হতে হবে না’ উল্লেখ করে আরো বলেন, বাংলাদেশ সরকারের সাথে সৌদি সরকারের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পের আওতায় চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এর আওতায় সৌদি আরবে বুথ তৈরির জন্য পদক্ষেপ নেয়া হচ্ছে। এটি হলে অনলাইনের মাধ্যমে  প্রবাসীরা তাদের নিজ এলাকার জমি সংক্রান্ত বিভিন্ন তথ্য জানতে পারবেন ও সেবা নিতে পারবেন। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft