শিক্ষা বার্তা
পীরগঞ্জে নিয়োগ জালিয়াতির অভিযোগে অধ্যক্ষের সরকারী এমপিও স্থগিত
ইয়াসমিন রেহমান অনন্যা, পীরগঞ্জ (ঠাকুরগাঁও) :
Published : Wednesday, 12 July, 2017 at 6:23 PM
পীরগঞ্জে নিয়োগ জালিয়াতির অভিযোগে অধ্যক্ষের সরকারী এমপিও স্থগিতজালিয়াতির মাধ্যমে নিয়োগ নিয়ে সরকারী অর্থ আতœসাত করার অভিযোগে ঠাকুরগাওয়ের পীরগঞ্জ উপজেলার এইচকে স্কুল এন্ড বিএম কলেজের অধ্যক্ষ আব্দুল বারির এমপিও-বেতন স্থগিত করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। সোমবার অধিদপ্তরের পরিচালক (ভোকেশনাল) ড.মোঃ নুরুল ইসলাম স্বাক্ষরিত এক পত্রে এ আদেশ জারি করেন।
কারিগরি শিক্ষা অধিদপ্তরের ওয়েব সাইটে প্রকাশিত আদেশে বলা হয়, ঐ শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ আব্দুল বারী জালিয়াতির মাধ্যমে অধ্যক্ষ পদে নিয়োগ নিয়ে সরকারী টাকা আতœসাত করে আসছিলেন এমন অভিযোগ পায় অধিদপ্তর।  
অভিযোগ বিষয়ে ঠাকুরগাও পলিটেকনিক্ ইনন্সটিটিউট অধ্যক্ষকে তদন্ত করে প্রতিবেদন প্রেরণের নির্দেশ দেয় অধিদপ্তর। প্রাপ্ত তদন্ত প্রতিবেদন এবং জনবল কাঠামো সম্পর্কিত নীতিমালা ১৯৯৫ এবং বিভিন্ন সময়ে জারীকৃত পরিপত্র অনুসারে অধ্যক্ষ পদে আব্দুল বারীর নিয়োগ কালীন সময়ে উপযুক্ত শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সঠিক না থাকায় জুলাই মাস হতে তার এমপিও-বেতন সরকারি অংশ সাময়িকভাবে স্থগিত করা হয়।  
বুধবার দুপুরে এবিষয়ে জানতে চাইলে আব্দুল বারী বলেন, বিষয়টি তিনি জানেন এবং এটি চাপ দিয়ে করানো হয়েছে বলে তিনি ধারনা করছেন। এ প্রতিষ্ঠানে দুটি গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিবাদ বিসম্বাদ ও মামলা চলে আসছে।



আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft