জীবনধারা
বিয়ের আগে যে বিষয় জানতে হবে নারীদের
কাগজ ডেস্ক :
Published : Tuesday, 11 July, 2017 at 7:25 PM
বিয়ের আগে যে বিষয় জানতে হবে নারীদেরবিয়ে ব্যাপারটা জীবনের গুরুত্বপূর্ণ বিষয়। আমাদের সমাজে একটা সময় ছিল, যখন বিয়ের আগে ছেলে বা মেয়ে একে অপরের সঙ্গে মেলামেশা করতে পারত না। তাই দেখা যেত, একে অপরকে জানার খুব একটা সুযোগ পেত না, আর পরিবারের বাকি সদস্যদের জানা তো দূরের কথা। তবে আজকাল এসব রীতি থেকে অনেকেই বের হয়ে এসেছেন। দুজন মানুষের এবং দুটো পরিবারের মধ্যে যোগাযোগ ও জানা-বোঝা দরকার। বর্তমানে দেখা যাচ্ছে, উভয় পক্ষের চিন্তাভাবনা মিলছে কি না তার ওপর বিয়ের পিঁড়িতে বসার সিদ্ধান্ত নিচ্ছেন বর ও কনে। তাই যে বিষয়গুলো নিয়ে খোলামেলা আলোচনা করা উচিত, তা জানিয়েছে জীবনধারাবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাই। চলুন, দেখে নিই সেগুলো কী।
বাবা ও মা সম্পর্কে জেনে নিন
পরিবারের ছেলেরা অনেক সময় মায়ের দ্বারা নিয়ন্ত্রিত হয়ে থাকেন, তবে সংসার শুরুর আগে সেই পরিবারে এই বিষয়গুলো আছে কি না তা ভালো করে দেখে নিন। মা ও বাবা উভয়ই কেমন, তাঁরা কি বেশি সন্তানের জীবনে বেশি হস্তক্ষেপ করছেন কি না, সে সম্পর্কে জেনে রাখা ভালো।
ভাই ও বোনের সম্পর্কে জানুন
বরের ভাই ও বোন থাকলে তাঁদের সম্পর্কেও ধারণা রাখা দরকার, কেননা একই পরিবারে থাকতে হলে তাঁদের সঙ্গেও সুসম্পর্ক বজায় রাখা প্রয়োজন।
পরিবার কর্তৃত্বপরায়ণ কি না
পরিবারের একেকজন বেড়ে ওঠে একেকভাবে, বিয়ের পর নতুন একটা পরিবারে হঠাৎ করে খাপ খাওয়াতে সমস্যা হতেই পারে। তাই তাদের পরিবার কি বেশি কর্তৃত্ব খাটায় কি না, সে বিষয়ে জেনে নিন।
আত্মীয়স্বজন সম্পর্কেও ধারণা নিন
তাঁদের পরিবারে এমন আত্মীয়স্বজন থাকতে পারেন, যাঁরা হয়তো আপনাকে বিরক্ত করতে পারেন, নানা কথা শোনাতে পারেন। তবে সে ক্ষেত্রে সেসব আত্মীয়র কাছ থেকে দূরত্ব বজায় রাখা ভালো।
মূল্যবোধ
হবু বর কি মূল্যবোধ জলাঞ্জলি দিয়ে শুধু টাকার পেছনে ছোটে? পাত্র সৎ কি না, মূল্যবোধের চর্চা করে কি না একটু খোঁজ নেবেন।
বদলে যাবেন না
কারো সংসারে গিয়ে নিজেকে বিলীন করে দেবেন না। নিজের সত্তাকে বাঁচিয়ে রাখবেন। যদি মনে হয়, বিয়ের আগেই আপনাকে পরিবর্তন করার চেষ্টা চলছে, তাহলে সেখান থেকে সরে আসুন।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft