দক্ষিণ-পশ্চিমাঞ্চল
সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে যশোর জেলা ছাত্রলীগের সম্মেলন সম্পন্ন
ইলেকশনেই শাহী সভাপতি, জিসান সম্পাদক
কাগজ সংবাদ :
Published : Tuesday, 11 July, 2017 at 12:07 AM
ইলেকশনেই শাহী সভাপতি, জিসান সম্পাদক সকল উৎকণ্ঠা, ভয় আর আশঙ্কার অবসান ঘটিয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ উৎসবমুখর পরিবেশে যশোর জেলা ছাত্রলীগের ১৭তম সম্মেলন সম্পন্ন হয়েছে। এ সম্মেলনের মাধ্যমেই নির্ধারণ করা হয় শিক্ষা, শান্তি ও প্রগতির পতাকাবাহী সংগঠন যশোর জেলা ছাত্রলীগের নতুন নেতৃত্ব।
সম্মেলনে সিলেকশন নয়, ইলেকশনের মাধ্যমেই কাউন্সিলরদের সরাসরি ভোটে রওশন ইকবাল শাহী সভাপতি ও ছালছাবিল ইসলাম জিসান সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। সোমবার বিকেলে তৃতীয় অধিবেশনে ভোট গ্রহণ শেষে যশোর জেলা ছাত্রলীগের নতুন নেতৃত্বের নাম ঘোষণা করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ। শহরের পৌর কমিউনিটি সেন্টারে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এতে নির্ধারিত ১শ’২০ জন কাউন্সিলর ভোটাধিকার প্রয়োগ করেন।
সোমবার সকালে উল্লেখযোগ্য সংখ্যক নেতা-কর্মীর উপস্থিতিতে শহরের ঈদগাহ ময়দানে জেলা ছাত্রলীগের সম্মেলনের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। প্রথম অধিবেশন শেষে দ্বিতীয় অধিবেশন শুরু হয় বাদশা ফয়সাল ইসলামী ইনসটিটিউটের (ঈদগাহ ময়দান) দ্বিতীয় তলায় সভাকক্ষে। এখানে প্রধান অতিথিসহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, সংসদ সদস্যগণ, জেলা ছাত্রলীগ, ৮ উপজেলা ও তিন পৌরসভা ছাত্রলীগ এবং যশোর সরকারি মাইকেল মধুসূদন কলেজ, যশোর সরকারি সিটি কলেজ, যশোর পলিটেকনিক ইনসটিটিউট ও যশোর মেডিকেল কলেজ ছাত্রলীগ থেকে মনোনীত কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন। এ অধিবেশনে আলোচনা শেষে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচনে ভোট গ্রহণের সিদ্ধান্ত গৃহিত হয়।
এরপর বিকেলে পৌর কমিউনিটি সেন্টারে সম্মেলনের তৃতীয় অধিবেশন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সাংঠনিকভাবে খুলনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি আনোয়ার হোসেন আনু। তিনি যশোর জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করে সভাপতি ও ইলেকশনেই শাহী সভাপতি, জিসান সম্পাদক সাধারণ সম্পাদক মনোনীত করতে নির্বাচনের আনুষ্ঠানিকতা শুরু করেন। নির্বাচনে সভাপতি পদে প্রার্থী হন দুই জন। এরা হলেন সরকারি মাইকেল মধুসূদন কলেজ ছাত্রলীগের সভাপতি রওশন ইকবাল শাহী ইলেকশনেই শাহী সভাপতি, জিসান সম্পাদক ও সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক সাব্বির হোসেন লিমন। সাধারণ সম্পাদক পদে প্রার্থী হন পৌর ছাত্রলীগের যুগ্ম আহবায়ক ছালছাবিল ইসলাম জিসান ও সরকারি মাইকেল মধুসূদন কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তৌফিকুর রহমান পিয়াস। নির্বাচনে সভাপতি পদে রওশন ইকবাল শাহী ১শ’৪ ভোট পেয়ে নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দ্বী সাব্বির হোসেন লিমন ১৬ ভোট পেয়েছেন। অপরদিকে সাধারণ সম্পাদক পদে ছালছাবিল ইসলাম জিসান ১শ’৫ ভোট পেয়ে নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দ্বী তৌফিকুর রহমান পিয়াস পেয়েছেন (১৫) ভোট।
ভোট গননা শেষে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ এই ফলাফল ঘোষণা করেন। এসময় উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী-২ সাইফুজ্জামান শিখর, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগ, বর্তমান সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন প্রমুখ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft