দক্ষিণ-পশ্চিমাঞ্চল
জেলা ছাত্রলীগের সম্মেলন
নেতৃত্বে কারা আসছেন তাই ছিল সবার আলোচনায়
মিনা বিশ্বাস :
Published : Tuesday, 11 July, 2017 at 12:07 AM

নেতৃত্বে কারা আসছেন তাই ছিল সবার আলোচনায় দলীয় কর্মী ও সমর্থকগোষ্ঠীর আগ্রহ শুধু নয়। আগ্রহ ছিল যশোরবাসীর মাঝেও। নতুন ছাত্র নেতৃত্বে কে বা কারা আসছে তা নিয়ে বিগত কয়েকদিন যাবত অধীর আগ্রহে অপেক্ষা করেছে শহরবাসীও। সোমবার যশোর জেলা ছাত্রলীগের সম্মেলনকে ঘিরে এমনই উৎসাহ উদ্দীপনা দেখা গেছে সাধারণ মানুষের মাঝেও। সকলের আশাবাদ ছিল যোগ্য নেতৃত্ব নির্বাচিত হওয়ার প্রতি।
গতকাল সকাল থেকেই শহরের চিত্র পাল্টে যেতে শুরু করে। দলীয় কর্মী কিংবা সমর্থকগোষ্ঠী ছাড়াও বিভিন্ন বয়সী নারী পুরুষকে আসতে দেখা গেছে ঈদগাহ ময়দানে কিংবা এর চারপাশে। শত ব্যস্ততার মাঝেও শহরবাসীর উপস্থিতিতে কিছুক্ষণের মধ্যেই সেখানে লোকে লোকারণ্য হয়ে ওঠে। নিজেদের মাঝে কেউ কেউ পছন্দের প্রার্থীর বিষয়ে আলাপ করতে থাকেন। সম্মেলন কক্ষের বাইরে অধীর আগ্রহে কেউবা অপেক্ষা করতে থাকেন কখন ঘোষণা আসে। আবার শহরবাসীর কেউ কেউ তাদের পছন্দের নেতা কেন্দ্রীয় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদেরকে একনজর দেখতে আসেন। অনেকের আগ্রহ ছিল মন্ত্রী সকলের প্রতি কি ম্যাসেজ দেন সে সম্পর্কে জানার। ৬বছর পর যশোর জেলা ছাত্রলীগের এ সম্মেলনকে ঘিরে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের পাশাপাশি সাধারণ মানুষও দিনভর অপেক্ষায় থেকেছে যশোরের রাজনীতিতে গঠনমূলক ভূমিকার জন্য একটি যোগ্য নেতৃত্বের ঘোষণার।  
নেতৃত্বে কারা আসছেন তাই ছিল সবার আলোচনায়
স্কুল শিক্ষিকা ফারজানা নিতু সম্মেলন বিষয়ে বলেন, মানুষ এখন রাজনীতি সচেতন হয়ে উঠছে। সকলেই চায় দেশের সবখানে যোগ্য নেতৃত্বের বিকাশ ঘটুক। তার প্রমাণ এই সম্মেলন। আর যে কারণে অনেকে জেলা ছাত্রলীগের এ সম্মেলনে এসেছে। ঘোপ এলাকার এমএম কলেজ পড়–য়া আবির খান বলেন, আমাদের মেধাবী ও যোগ্য নেতৃত্ব প্রয়োজন। আমরা চাই কোনো প্রভাব বলে নয় রাজনীতিতে সৎ ও যোগ্য লোকের সমাগম ঘটুক। এনজিও কর্মী তৃষা বলেন, আমার ভাই একজন ছাত্রলীগ কর্মী এ কারণে এখানে আসা। সে সঙ্গে এটাও চাই যে প্রভাব খাটিয়ে কেউ যেন রাজনীতিতে প্রবেশ না করে। সততা, যোগ্যতা মেধাই যেন রাজনীতির মাপকাঠি হয়। এ বিষয়ে ছাত্রলীগ সভাপতি পদপ্রার্থী আশরাফুল আলম বলেন, আমরা কিছুদিন যাবত নিজেদের স্বাভাবিক জীবন যাপন থেকে দূরে থেকেছি। সম্মেলনই ছিল আমাদের ধ্যান জ্ঞান। সবাই চেয়েছি যোগ্য ও মেধাবী নেতৃত্ব আসুক। আমরা শুধু নই, সাধারণ মানুষ সহ সকলেই খুশি থাকুক। এটাই আমরা চেয়েছি। সিটি কলেজ ছাত্রলীগের সভাপতি মারুফ হোসাইন ইকবাল বলেন, সম্মেলন নিয়ে এতটাই ব্যস্ত হয়ে পড়ি যে গত দুইদিন নাওয়া খাওয়া ভুলে গেছি। পরিবার পরিজন থেকে দূরে থাকতে হয়েছে। কে বা কারা নেতৃত্বে আসবে এটাই ছিল আমাদের আগ্রহের কেন্দ্রবিন্দু। আর যে বা যারা আসবে তারা সকলের প্রত্যাশা পূরণ করতে পারবে কি পারবেনা এসব নিয়েই আমরা ভেবেছি। সকলের প্রত্যাশা পূরণ হোক এটাই আমরা চেয়েছি। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft