অর্থকড়ি
রিজার্ভ চুরির প্রতিবেদন ৩০ জুলাই
কাগজ ডেস্ক :
Published : Monday, 19 June, 2017 at 1:19 PM

রিজার্ভ চুরির প্রতিবেদন ৩০ জুলাইবাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় মুদ্রা পাচার ও তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার তারিখ পিছিয়ে  ৩০ জুলাই নতুন দিন ধার্য্য করেছেন আদালত।
সোমবার ঢাকা মহানগর হাকিম এ কে এম মঈন উদ্দিন সিদ্দিকীর আদালত তদন্ত প্রতিবেদন দেয়ার নতুন এ দিন ঠিক করেন।
রিজার্ভ চুরির ঘটনায় করা মামলার তদন্ত প্রতিবেদন দেয়ার এদিন ঠিক ছিল। কিন্তু তদন্ত সংস্থা সিআইডি প্রতিবেদন দাখিল না করে ফের সময় আবেদন করে। পরে আদালত তা আমলে নিয়ে নতুন এ দিন ঠিক করেন।
গত বছরের ১৬ মার্চ কেন্দ্রীয় ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় করা মামলা তদন্ত করে সিআইডিকে প্রতিবেদন দেয়ার নির্দেশ দেন আদালত। কিন্তু আদালতে প্রতিবেদন দিতে এ পর্যন্ত ১৪ বার সময় নেয়া হয়েছে।
এর আগে ২০১৬ সালের ৫ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের ফেডারেল রিজার্ভ ব্যাংক থেকে জালিয়াতি করে সুইফট কোডের মাধ্যমে বাংলাদেশ ব্যাংকের ৮ কোটি ১০ লাখ ডলার চুরি হয়।
এ ঘটনায় ওই বছরের ১৫ মার্চ মতিঝিল থানায় মামলাটি দায়ের করেন বাংলাদেশ ব্যাংকের অ্যাকাউন্টস অ্যান্ড বাজেটিং বিভাগের যুগ্ম পরিচালক জুবায়ের বিন হুদা। তবে তাতে সরাসরি কাউকে আসামি করা হয়নি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft