ওপার বাংলা
কলকাতায় স্বস্তির বৃষ্টি
কাগজ ডেস্ক :
Published : Friday, 9 June, 2017 at 3:57 PM
কলকাতায় স্বস্তির বৃষ্টিতীব্র তাপদাহের পর স্বস্তির নিঃশ্বাস ফেললো কলকাতার মানুষ। অ‍ালিপুর আবহাওয়া অফিসের আগাম দেওয়া বার্তার ভিত্তিতেই শুরু হয় বৃষ্টি। মানুষের কাছে বৃষ্টি নয় যেন স্বস্তির বার্তা।  
কলকাতার আলিপুর আবহাওয়া অফিস থেকে জানানো হয়েছিলো, বৃহস্পতিবার (৮ জুন) কলকাতায় বৃষ্টি নামবে। সে তথ্য মতেই বর্ষার আগমণ ঘটে।
শুক্রবার (০৯ জুন) সকাল থেকেই কলকাতা এবং তার পার্শ্ববর্তী জেলাগুলোর আকাশের চেহারা বদলে যায়। একদিন আগেই যে আকাশে ছিল তীব্র রোদের দহন সে আকাশ দখল করে নেয় কালো মেঘে।
বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মেঘের রঙ ক্রমশ ঘন কালো হতে থাকে। তার পরেই শুরু হয় বৃষ্টি। বৃহস্পতিবার প্রথম বৃষ্টির পরেই তাপমাত্রা অনেকটাই কমে আসে।
বুধবার (০৭ জুন) কলকাতার তাপমাত্রা ছিলো ৩৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস।
তবে বাতাসে আর্দ্রতা অনেক বেশি থাকায় বাইরে ভ্যাপসা গরম অনুভূত হচ্ছে। এর ফলে বৃষ্টি হলেও গরম এবং ঘামের সমস্যায় নাজেহাল হচ্ছেন সাধারণ মানুষ। বেসরকারি ওয়েবসাইটগুলো জানাচ্ছে তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াস হলেও অনুভূত আবহাওয়া প্রায় ৪৭ ডিগ্রি সেলসিয়াসের মতো।
আগামী কয়েকদিন হাল্কা থেকে ভারি বৃষ্টি হবে বলে আবহাওয়া অধিদফতর থেকে জানানো হয়েছে।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft