ক্রীড়া সংবাদ
ছন্দে ফিরলেন কার্টার বয় মোস্তাফিজ
আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সহজ জয়
ক্রীড়া সংবাদ :
Published : Friday, 19 May, 2017 at 9:58 PM
আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সহজ জয়আয়ারল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজে নিজেদের তৃতীয় ম্যাচে জয় ছাড়া অন্য কোন পথ খোলা ছিলো না বাংলাদেশের। সে বিষয়টিকে মাথায় রেখেই এদিন মাঠে নামা বাংলাদেশের খেলোয়াড়রা ছিলো নিজেদের মহিমায় ভাস্বর। বোলিং ও ব্যাটিং উভয় বিভাগে তারা দিয়েছে মুন্সিয়ানার ছাপ। যার ফলে সহজ জয় তুলে নিতে কোন কষ্ট পেতে হয়নি মাশরাফি বাহিনীকে।
শুক্রবার ডাবলিনে নিজেদের তৃতীয ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নামে স্বাগতিক আয়ারল্যান্ড। নির্ধারিত ৫০ ওভারের এ ম্যাচে তারা ৪৬.৩ ওভারে সব ক’টি উইকেট হারিয়ে ১৮১ রানের দলীয় ইনিংস গড়ে তোলে। পাল্টা জবাব দিতে নেমে ২৭.২ ওভারে ৮ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে লাল সবুজের বাংলাদেশ।
বাংলাদেশের বোলিং ইনিংসে দারুণ সূচনার পাশাপাশি ব্যাটিং ইনিংসেও সূচনা হয়েছে বেশ ভালোই। উদ্বোধনী জুটিতে আসে ৯৫ রান। ১৪ তম ওভারে বিদায় নেন তামিম। তার আগে তিনি ৫৪ বলে ৬ বাউন্ডারির সাহায্যে করেন ৪৭ রান। ২৫ তম ওভারে বিদায় নেন সাব্বির রহমান। বিদায়ের আগে তিনি করেন ৩৪ বলে ৩ বাউন্ডারি ও ১টি ওভার বাউন্ডারির সাহায্যে ৩৫ রান।
অপরাজিত থাকেন সৌম্য সরকার ৮৭ ও মুশফিকুর রহিম ৩ রানে।
এর আগে টস পহরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। সবুজ উইকেটে রুবেল  হোসেনের প্রথম ওভারটি মেডেনের পর মোস্তাফিজের দ্বিতীয় ওভারটিও মেডেন হওয়ার পাশাপাশি তুলে নেন একটি উইকেট।
দ্বিতীয় উইকেট জুটিতে ঘুরে দাঁড়াতে থাকে আয়ারল্যান্ড। মোস্তাফিজ-রুবেলদের উপর চড়াও হয়ে রানের চাকা সচল করতে থাকে অধিনায়ক পোর্টারফিল্ড। তবে মাশরাফির বলে জীবন পেয়েও সুযোগ কাজে লাগাতে পরেননি আইরিশ অধিনায়ক। পরের ওভারেই মোসাদ্দেককে ফিরতি ক্যাচ দিয়ে সাজঘরে যান  পোর্টারফিল্ড। তার বিদায়ের পর খুব বেশি সময় উইকেটে থাকতে পারলেন না বালবিরনি।
চতুর্থ উইকেটে নায়াল ও’ব্রায়ানকে নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন জয়েস। গড়ে তোলেন ৫৫ রানের জুটি। তবে এরপরই বিপজ্জনক হয়ে উঠা জুটি ভাঙেন মোস্তাফিজ। আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সহজ জয়
এদিকে চোট কাটিয়ে ফিরে বিপর্যয়ে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন জয়েস। নিজেও পৌঁছে গিয়েছিলেন অর্ধশত রানের কাছাকাছি। তবে ব্যক্তিগত ৪৬ রান করে অভিষিক্ত সানজামুলের বল লং অন দিয়ে উড়াতে মারতে গেলে তামিমের হাতে ধরা পড়েন। আর প্রথম উইকেটের দেখা পান সানজামুল। এরপর কেভিন ও’ব্রায়েনকে মোসাদ্দেক হোসেনের চমৎকার ক্যাচে পরিণত করেন মোস্তাফিজ। শেষ বিশেষজ্ঞ ব্যাটসম্যান গ্যারি উইলসনকেও ফিরিয়ে দেন মোস্তাফিজুর রহমান।
তবে অষ্টম উইকেটে বেরি ম্যাককার্থিকে সঙ্গে নিয়ে ৩৫ রানের জুটি গড়ে দুইশদর দিকে এগিয়ে যেতে থাকে জর্জ ডকরেল। এ সময় আবার জুটি ভাঙেন সানজামুল। এলবিডব্লিউর ফাঁদে ফেলেন ব্যারি ম্যাকার্থিকে। এরপর একই ওভারে জর্জ ডকরেল ও পেটার চেসকে মুশফিকের তালুবন্দি করেন মাশরাফি। আর আইরিশদের ইনিংস শেষ হয় ১৮১ রানে। বাংলাদেশের পক্ষে মোস্তাফিজ নেন ৪ উইকেট। এছাড়া মাশরাফি ও সানজামুল নেন ২টি করে উইকেট




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft