জাতীয়
বিএনপি ইতিবাচক রাজনীতি করতে চায় : ফখরুল
কাগজ ডেস্ক :
Published : Friday, 19 May, 2017 at 8:11 PM

বিএনপি ইতিবাচক রাজনীতি করতে চায় : ফখরুলবিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ভিশন ২০৩০ এর মাধ্যমে বিএনপির নেতাকর্মীরা নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
শুক্রবার বিকালে ঠাকুরগাঁও জেলা বিএনপির দলীয় কার্যালয়ে সম্মেলন উপলক্ষ্যে এক বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন।
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপি ইতিবাচক রাজনীতি করতে চায়। অতীতের সকল জড়তা, গ্লানি মুছে ফেলে আধুনিক পৃথিবীর সাথে তাল মিলিয়ে রাজনীতি করতে চায়। সে কারণে দেশের মানুষের কাছে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ভিশন ২০৩০ নির্ধারণ করেছেন। এই ভিশনে বিএনপির নেতাকর্মীরা নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছে।
তিনি বলেন, আর সব কিছুর উপর নির্ভর করছে একটি গণতান্ত্রিক পদ্ধিতে, সকল দলের উপস্থিতিতে সুষ্ঠ নির্বাচন।
এসময় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী লীগ সংবিধান পরিবর্তন করে তত্ত্বাবধায়ক সরকার দাবি করে দলীয় সরকারের অধীনে নির্বাচন ফিরিয়ে নিয়েছিল। সেটা ২০১৪ সালের ৫ জানুয়ারি এক তরফা নির্বাচন করে ১৫৪ জনকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নিবার্চিত করে ভোট বিহীন সরকার গঠন করেছে।
তিনি বলেন, বাংলাদেশের রাজনৈতিক সংস্কৃতিতে গড়ে উঠেছে যখনই যে দল ক্ষমতায় যায়, তখনই সে দল নির্বাচন পদ্ধতিকে নিয়ন্ত্রণ করতে চায়। আওয়ামী লীগের ক্ষেত্রেই সেটি সবচেয়ে বেশি করে প্রযোজ্য।
মির্জা ফখরুল ইসলাম আরো বলেন, আমরা নির্বাচন চাই। সেই নির্বাচন হতে হবে নির্দলীয় সহায়ক সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে। সাম্প্রতিক যে অভিজ্ঞতা, যদি দলীয় সরকারের অধীনে নির্বাচন হয়ে থাকে সেটি অবাধ নিরপেক্ষ সরকার হবে না।
এ সময় আরো উপস্থিত ছিলেন, জেলা বিএনপির আহবায়ক তৈমুর রহমান, পৌর মেয়র মির্জা ফয়সল আমিন প্রমুখ।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft