শিক্ষা বার্তা
যবিপ্রবির নতুন ভিসি হলেন অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন
কাগজ সংবাদ :
Published : Tuesday, 16 May, 2017 at 12:10 AM
যবিপ্রবির নতুন ভিসি হলেন অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনযশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হচ্ছেন ঢাকা বিশ^বিদ্যালয়ের অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। আগামী ০৪ (চার) বছরের জন্য তিনি নিয়োগ পেয়েছেন। গতকাল শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনের নিয়োগ সংক্রান্ত এ আদেশ জারি করা হয়।
শিক্ষা মন্ত্রণালয়ের জারিকৃত আদেশে বলা হয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ২০০১ এর ১০(১) ধারা অনুযায়ী মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর ঢাকা বিশ^বিদ্যালয়ের অণুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনকে ভাইস-চ্যান্সেলর হিসেবে নিয়োগ প্রদান করেছেন।
অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন জাপানের টোকিও বিশ^বিদ্যালয় থেকে ১৯৯১ সালে পিএইচডি ডিগ্রী অর্জন করেন। তিনি ১৯৯৭ সাল থেকে ঢাকা বিশ^বিদ্যালয়ের অণুজীব বিজ্ঞান বিভাগের শিক্ষক হিসেবে কর্মরত রয়েছেন। ২০০৯ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত অধ্যাপক আনোয়ার ওই বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতি-নির্ধারণী বোর্ড, সিনেট, সিন্ডিকেট, রিজেন্ট বোর্ড, একাডেমিক কাউন্সিল ও বোর্ড অব অ্যাডভান্স স্টাডিজের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft