শিক্ষা বার্তা
মোরেলগঞ্জে ধসে পড়া ভবনে চলছে পাঠদান : আতংকে শিক্ষক শির্ক্ষাীরা
গনেশ পাল, মোরেলগঞ্জ (বাগেরহাট) :
Published : Tuesday, 16 May, 2017 at 12:11 AM
মোরেলগঞ্জে ধসে পড়া ভবনে চলছে পাঠদান : আতংকে শিক্ষক শির্ক্ষাীরাবাগেরহাটের মোরেলগঞ্জে একটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিত্যক্ত ভবনে চলছে পাঠদান। ভবনটির ছাদের একটি বড় অংশ আট বছর আগে ধসে পড়েছে। চার বছর আগে ভবনটি পরিত্যক্ত ঘোষনা করেন কর্তৃপক্ষ। ভেঙ্গে পড়ার আশংকা নিয়েই চলছে পাঠদানসহ সকল দাপ্তরিক কাজকর্ম।
উত্তর ডেউয়াতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়টির এখানে প্রাক প্রাথমিকও অফিসিয়াল কাজের জন্যও কোন আলাদা কক্ষ নেই। শ্রেকিক্ষেই চলে অফিসিয়াল সকল কাজ। বিদ্যালয়টির বেহাল অবস্থার খবর সংগ্রহের জন্য গেলে শিক্ষার্থীরা বলেন, আমাদের এখানে লেখাপড়ার কোনই পরিবেশ নেই। নেই নিরাপত্তাও।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক কৃষ্ণপদ মন্ডল জানান, ২০০৯ সালে ঘূর্নীঝড় আয়লায় বিদ্যালয় ভবনের ব্যপক ক্ষতি হয়। সিড়ি রুমের  ছাদ ও ধ্বসে পড়ে। গোটা ভবনই এখন বিপজ্জনক। এখানে শতাধিক শিক্ষার্থী রয়েছেন। শিক্ষক আছেন ৫জন। সকলেই বিপদের আশংকা করছেন। ২০১৩সালে ভবনটি পরিত্যাক্ত ঘোষনা করা হলেও এ পর্যন্ত নতুন ভবন অনুমোদন পায়নি। বাঁশ ও টিন দিয়ে একটি বিকল্প কক্ষ তৈরী করা হলেও সেখানে বসার মত কোন ব্যবস্থা নেই। মাঠও বছরজুড়ে থাকে জলাবদ্ধ।
বিদ্যালয়ের সভাপতি ইউপি সদস্য আরিফুল কবির বাচ্চু জানান, ভবনের দুরাবস্থার কারণে শিক্ষার্থীর সংখ্যা কমে গেছে।
উপজেলা শিক্ষা কর্মকর্তা আনিসুর রহমান জানান, বিদ্যালয়টির ভবনের জন্য একাধীকবার উর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে অবহিত করা হয়েছে। আশা করছি অচিরেই নতুন ভবনের অনুমোদন পাওয়া যাবে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft