সম্পাদকীয়
জঙ্গিবাদের বিরুদ্ধে সর্বাত্মক প্রতিরোধ চাই
Published : Monday, 15 May, 2017 at 12:08 AM
জঙ্গি দমনে আইন-শৃঙ্খলা বাহিনীর সাঁড়াশি অভিযানের মুখে বেরিয়ে আসছে একের পর এক জঙ্গি আস্তানা। এবার রাজশাহীর গোদাগাড়ি উপজেলায় গড়ে উঠা আস্তানায় দুই দিন ধরে চলা অভিযানে পাঁচ জঙ্গি নিহত হয়। জঙ্গিরা নিজেরাই আত্মঘাতী হয়। অভিযান চলার সময়ই ফায়ার সার্ভিসের এক কর্মীকে কুপিয়ে হত্যা করে এক নারী জঙ্গি। এ সময় আস্তানা থেকে ১১টি বোমা ও একটি পিস্তল উদ্ধার করা হয়।  প্রত্যন্ত অঞ্চলে জঙ্গি আস্তানার সন্ধান পাওয়ার পর ধারণা করা হচ্ছে এমন আস্তানা দেশব্যাপীই ছড়িয়ে থাকতে পারে। গোয়েন্দা নজরদারি বাড়িয়ে জঙ্গিদের অপতৎপরতা নস্যাৎ করে দিতে হবে। দেশকে জঙ্গিমুক্ত রাখতে আইন-শৃঙ্খলা বাহিনীকে আরো সতর্ক অবস্থানে থাকতে হবে।   
জঙ্গিবাদের সমস্যা থেকে বাংলাদেশও মুক্ত নয়। বৈশ্বিক এই সমস্যা নিরসনে জিরো টলারেন্স দেখাচ্ছে সরকার। এ কারণে জঙ্গিবাদের বিরুদ্ধে বাংলাদেশ সাফল্য দেখাচ্ছে। কিন্তু পুরোপুরি জঙ্গি নিপাত করা যায়নি। জঙ্গিবাদের পেছনে রয়েছে দেশি বিদেশি নানাচক্রও। জঙ্গিদের অর্থের উৎসব বন্ধ করা জরুরি। বন্ধ করতে হবে অস্ত্রের সরবরাহও। রাজশাহীর অভিযানে নিহত জঙ্গি সাজ্জাদ হোসেন জামায়াত-শিবিরের রাজনীতিতে জড়িত ছিল। এর আগেও ধরা পড়া অনেক জঙ্গির একই রাজনৈতিক পরিচয় পাওয়া গেছে। কাজেই এ ব্যাপারেও নজরদারি রাখতে হবে। যুদ্ধাপরাধের বিচারের প্রেক্ষাপটে তারা যে মরণকামড় দিবে সেটি বলার অপেক্ষা রাখেনা।
সমৃদ্ধির পথে এগিয়ে চলছে বাংলাদেশ। জঙ্গিবাদ সেখানে বাধা হয়ে দাঁড়াক এটা কখনো কাম্য হতে পারে না। এ জন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে জঙ্গিবাদের বিরুদ্ধে। কারণ জঙ্গিবাদ উন্নয়ন ও প্রগতির অন্তরায়। এর অভিশাপ থেকে কেউ মুক্ত নয়। তাই জঙ্গিবাদের বিরুদ্ধে যার যার অবস্থান থেকে লড়াই চালিয়ে যাওয়ার কোনো বিকল্প নেই।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft