তথ্য ও প্রযুক্তি
রদবদল স্যামসাংয়ে
কাগজ ডেস্ক :
Published : Friday, 12 May, 2017 at 8:15 PM
রদবদল স্যামসাংয়ে ঘুষ কেলেংকারিতে ভাইস চেয়ারম্যান আটক হওয়ার পর বিলম্বিত কর্মী রদবদলের অংশ হিসেবে বৃহস্পতিবার মোবাইল বিপনণ বিভাগের নতুন প্রধানের নাম ঘোষণা করেছে স্যামসাং। নতুন মোবাইল বিপনণ প্রধান দক্ষিণ কোরীয় ইলেকট্রনিক জায়ান্টটির চীনা প্রধান হিসেবেও কাজ করবেন।
স্যামসাংয়ের পক্ষ থেকে বলা হয়, নির্বাহী ভাইস প্রেসিডেন্ট চোই কিয়ুং-সিক প্রতিষ্ঠানের মোবাইল বিভাগের কৌশলগত বিপনণ কার্যালয়ের প্রধান হিসেবে পদোন্নতি পেয়েছেন। তার আগে এ পদে দ্বায়িত্ব পালন করে আসা লি স্যাং-চুল প্রতিষ্ঠানটির দক্ষিণ এশীয় কার্যক্রম দেখাশোনা করবেন।
প্রতিষ্ঠানটির স্মার্টফোন ব্যবসায়ের প্রধান হিসেবে কোহ ডং-জিন এর নামই আবার ঘোষণা করা হয়েছে, এমন তথ্য দিয়েছেন স্যামসাংয়ের এক মুখপাত্র।
চীনে স্মার্টফোন ব্যবসায়ের ক্ষেত্রে স্থানীয় প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠান হুয়াওয়ে, অপ্পো আর ভিভো’র সঙ্গে লড়াইয়ে বেগ পেতে হচ্ছে স্যামসাংকে। চীনে ব্যবসায়ের প্রধান হিসেবে কোওন কি-হিউন এর নাম ঘোষণা করা হয়েছে।
রয়টার্স-এর প্রতিবেদনে বলা হয়, বিশ্বের শীর্ষ এই স্মার্টফোন ও মেমোরি চিপ নির্মাতা প্রতিষ্ঠানটি চলতি বছর নতুন রেকর্ড লাভ করবে বলে আশা করা হচ্ছে। কিন্তু স্যামসাং গ্রুপ-এর নেতা জেয় ওয়াই. লি-এর আটক হওয়া প্রতিষ্ঠানটির ভবিষ্যৎ দিক নির্দেশনা ও কৌশল নিয়ে সন্দেহ যোগাচ্ছে।
২০১৬ সালের শেষ থেকে কর্মী রদবদলের এই পদক্ষেপ ‘বিলম্বিত’ হয়ে আসছে বলে জানায় স্যামসাং। আর এ কারণে প্রতিষ্ঠানটির প্রতিদ্বন্দ্বীতার সক্ষমতায় প্রভাব পড়বে বলেও দাবি তাদের।
বৃহস্পতিবার প্রতিষ্ঠানটির ব্যবসায় বিভাগে আর কোনো বড় পরিবর্তনের ঘোষণা দেওয়া হয়নি।




সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft