তথ্য ও প্রযুক্তি
অ্যাপলের শতকোটি ডলার ডেটা সেন্টারে
কাগজ ডেস্ক :
Published : Friday, 12 May, 2017 at 8:12 PM
অ্যাপলের শতকোটি ডলার ডেটা সেন্টারেযুক্তরাষ্ট্রের নেভাডায় রিনো’তে নিজেদের ডেটা সেন্টারের আকার দ্বিগুণ করতে শতকোটি ডলার বিনিয়োগ করবে মার্কিন টেক জায়ান্ট অ্যাপল। ডেটা সেন্টারটিতে আরও অন্তত একশ’ কর্মী নিয়োগ দেওয়া হবে বলে আশা করা হচ্ছে।
মার্কিন সংবাদমাধ্যমে সিএনবিসি-কে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, এই বিনিয়োগ মার্কিন উৎপাদনখাতে শতকোটি ডলার বিনিয়োগ থেকে আলাদা।
অ্যাপল ইতোমধ্যে এই ভবনে শতকোটি ডলারের বেশি বিনিয়োগ করেছে, এখানে সাতশ’রও বেশি কর্মী কাজ করছেন। বুধবার বিকালে রিনো সিটি কাউন্সিল এই স¤প্রসারণের অনুমোদন দিয়েছে।
এক বিবৃতিতে অ্যাপলের পক্ষ থেকে বলা হয়, “পুরো ৫০টি অঙ্গরাজ্য জুড়ে ২০ লাখেরও বেশি আমেরিকানকে কাজ দিতে পারায় আমরা অসম্ভব গর্বিত। নেভাডায় আমাদের সাতশ’রও বেশি কর্মী রয়েছে, ৬৫ সরবরাহকারী রয়েছে, পাঁচটি খুচরা বিক্রির দোকান আর আমাদের ক্রমেই উন্নত হতে থাকা অ্যাপ ব্যবস্থায় প্রায় আট হাজার বাড়তি কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। নেভাডা আমাদের সৌরখাতে বিনিয়োগেরও সবচেয়ে বড় কেন্দ্র, এর মাধ্যমে ডেটা সেন্টারে পরিবেশবান্ধব শক্তি সরবরাহ করা হচ্ছে। আমাদের ডেটা সেন্টার ও অন্যান্য ভবন স¤প্রসারণে বাড়তি একশ’ কোটি ডলার বিনিয়োগের মাধ্যমে স্থানীয় অর্থনীতিতে আমাদের অবদান বাড়াতে পেরে আমরা আনন্দিত। উন্নতির অংশ হিসেবে আমরা একশ’ নতুন কর্মী নিয়োগের পরিকল্পনা করছি আর এই নির্মাণকাজে বাড়তি তিনশ’ কর্মসংস্থান তৈরি হবে বলে আশা করছি।”
চলতি মাসের শুরুতেই মার্কিন যুক্তরাষ্ট্রে উন্নতমানের উৎপাদন খাতে চাকুরি তৈরির লক্ষ্যে একশ’ কোটি মার্কিন ডলারের তহবিল তৈরির কথা জানিয়েছেন অ্যাপল প্রধান টিম কুক।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft