ক্রীড়া সংবাদ
প্রতিবন্ধী ক্রীড়া বিদরাও হতে পারেন দেশের সম্পদ
রাজবাড়ী প্রতিনিধি :
Published : Saturday, 6 May, 2017 at 5:58 PM
প্রতিবন্ধী ক্রীড়া বিদরাও হতে পারেন দেশের সম্পদশারীরিক সীমাবদ্ধতা থাকলেও সেই মানসিক শক্তি নিয়েই হুইল চেয়ারে বসেই ক্রিকেট খেললো শারীরিক প্রতিবন্ধীরা। ওরা দেখিয়েছে খেলার জন্য শারীরিক প্রতিবন্ধকতা কোনো বাধা নয়।
রাজবাড়ী প্রতিবন্ধী ব্যক্তি উন্নয়ন পরিষদ (আর পি ইউ পি) আলীপুর প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা আয়োজনে ০৫ মে শুক্রবার সকাল সাড়ে ১১টার দিকে রাজবাড়ী শহরের কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামে এ খেলা অনুষ্ঠিত হয়।
বাংলাদেশের সংবিধানের ৭,১৫,১৭,১৯,২৩,ও২৭ অনুচ্ছেদ -এ প্রতিবন্ধী ব্যক্তিদের ক্রীড়া,সাংস্কৃতিক ও বিনোদন মূলক কর্মকান্ডসহ তাদের মৌলিক অধিকার নিশ্চিত করণের আইনি অধিকারের কথা সুস্পষ্টভাবে লিখিত লিখিত আছে কিন্তু তার সুষ্ঠু বাস্তবায়ন নেই। সব ধরনের প্রতিবন্ধী ব্যক্তিরা অংশ গ্রহণ করছে। কিন্তু অনুকূল পরিবেশ, অনুপ্রেরণা, সহযোগিতা ও পৃষ্টপোষকতার অভাবে তারা ক্রীড়া নৈপুণ্য প্রদর্শন করতে পারছেনা।
সহযোগিতা : Welfare association Bangladeshপ্রতিবন্ধী ক্রীড়া বিদরাও হতে পারেন দেশের সম্পদ
"এখানে যে বল ব্যবহার করা হয় সেটি একটু আলাদা থাকে যার ওজন থাকে সাধারণ ক্রিকেটের থেকে কম। মাঠের আকারও একটু ছোট থাকে। আর বাকি সব মোটামুটি একই। কিন্তু খেলাটা হয় হুইলচেয়ারে বসেই" 



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft