দক্ষিণ-পশ্চিমাঞ্চল
লাখো শিক্ষার্থীর হাতে আলোর মশাল জ্বালানো সফি স্যার আর নেই
শাহানুর আলম উজ্জ্বল/খলিলুর রহমান জুয়েল, চৌগাছা (যশোর) থেকে :
Published : Saturday, 29 April, 2017 at 12:59 AM
লাখো শিক্ষার্থীর হাতে আলোর মশাল জ্বালানো সফি স্যার আর নেই লাখো শিক্ষার্থীর হাতে আলোর মশাল জ্বালানো চৌগাছার এ কে সফিউদ্দীন আহমেদ (৮০) আর নেই (ইন্নালিল্লাহি....রাজেউন)। শুক্রবার সকাল ৯টায় বার্ধক্যজনিত কারনে চৌগাছাস্থ নিরিবিলি পাড়ায় জামাতার বাসবভনে তিনি ইন্তেকাল করেন।
মরহুমের পরিবার জানিয়েছেন, এ কে সফিউদ্দীন আহমেদ দীর্ঘদিন নানান রোগে ভুগছিলেন। শুক্রবার সকাল ৯টায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে হাজার হাজার মানুষ এক নজর দেখার জন্য বাসভবনে হাজির হন। মৃত্যুকালে তিনি ৮ সন্তানসহ বহু ভক্ত ও অনুরাগি রেখে গেছেন।
এ কে সফিউদ্দীন আহমেদ যশোর সরকারি এমএম কলেজ থেকে শিক্ষা জীবন শেষ করেন। শিক্ষাজীবন শেষ করার পর ১৯৫৯ সালে তিনি জীবন নগর হাসাদা মাধ্যমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসাবে যোগদান করেন। কিন্তু এলাকাবাসি ঐতিহ্যবাহি শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক শূন্যতার কারণে তাকে এলাকায় ফিরে আসার জন্য অনুরোধ করেন। পরবর্তীতে এলাকার শিক্ষার উন্নয়নের জন্য ১৯৬০ সালে শাহাদৎ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষক হিসাবে যোগদান করেন।
১৯৭৬ সালে তাকে এখানে প্রধান শিক্ষক হিসাবে দায়িত্ব দেয়া হয়। তিনি ২০০২ সালে অবসর গ্রহণ করেন।
এদিকে মরহুম এ কে সফিউদ্দীন আহমদের নামাজে জানাজা আসরবাদ তার গ্রাম দিঘলসিংহা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে। জানাজায় হাজার হাজার মানুষ অংশগ্রহণ করেন। নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে মরহুমের দাফন সম্পন্ন হয়।
এদিকে শিক্ষাবিদ এ কে সফিউদ্দনের মৃত্যুতে শোক ও সমবেদনা জানিয়েছে বিভিন্ন মহলের নেতৃবৃন্দ। তারা হলেন সাবেক বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী অধ্যাপক রফিকুল ইসলাম, সংসদ সদস্য এড. মনিরুল ইসলাম মনির, উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এস এম হাবিবুর রহমান, ভাইস চেয়ারম্যান দেবাশিষ মিশ্র জয়, মহিলা ভাইস চেয়ারম্যান আকলিমা খাতুন লাকি, পৌর মেয়র নূর উদ্দীন আল মামুন হিমেল, রিপোর্টার্স ক্লাবের সভাপতি শাহানুর আলম উজ্জ্বল, ইউপি চেয়ারম্যানবৃন্দ ও শিক্ষকবৃন্দ।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft