অর্থকড়ি
বেনাপোলে বিপুল অংকের ডলার-রুপিসহ আটক ৪
বেনাপোল প্রতিনিধি :
Published : Thursday, 20 April, 2017 at 12:33 AM
বেনাপোলে বিপুল অংকের ডলার-রুপিসহ আটক ৪যশোরের বেনাপোল চেকপোস্টের আন্তর্জাতিক কাস্টমস তল্লাশি কেন্দ্রে ভারত থেকে ফেরার সময় ২১ হাজার ৩০০ ডলার ও ৮ লাখ ৫ হাজার ৫শ’ রুপিসহ বাংলাদেশি পাসপোর্টধারী চারজনকে আটক করা হয়েছে।
বুধবার ১৯ এপ্রিল সকাল ৯টায় বেনাপোল চেকপোস্টের শুল্ক গোয়েন্দা সদস্যরা তাদের আটক করেন।
আটক চারজন হলেন, শরীয়তপুর জেলার সদর এলাকার নরীয়া গ্রামের হাবিবুর রহমান ব্যাপারীর ছেলে উজ্জ্বল, একই গ্রামের হাবিবুরের ছেলে বরকত আলী, মানিকগঞ্জের পশ্চিম বাদুরিয়ি গ্রামের মোতালেবের ছেলে জামাল খান ও মানিকগঞ্জের তিল্লি শাকুরিয়ি গ্রামের আব্দুল কাদের খানের ছেলে কবির খান।
কাস্টমস সূত্র জানায়, গোপন খবর আসে ভারত থেকে বাংলাদেশি ৪ পাসপোর্টধারী যাত্রী বিপুল অংকের বৈদেশিক মুদ্রা নিয়ে এপারে ঢুকবেন। সে সূত্রে খবর পেয়ে চেকপোস্টের তল্লাশি কেন্দ্রে অভিযান চালিয়ে সন্দেহভাজন ওই ৪ পাসপোর্টধারী যাত্রীকে আটক করেন শুল্ক গোয়েন্দার সদস্যরা। এরপর তাদের ব্যাগ তল্লাশি করে ২১ হাজার ৩শ’ মার্কিন ডলার ও ৮ লাখ ৫ হাজার ৫শ’ ভারতীয় রুপি পাওয়া যায়।
বুধবার ১৯ এপ্রিল সকালে বিষয়টি নিশ্চিত করেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান। তিনি বলেন, শুল্ক আইনে আটককৃতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
এ বিষয়ে বেনাপোল বন্দর শুল্ক গোয়েন্দার সহকারী পরিচালক আব্দুল ছালেক জানান, আটক মুদ্রা কোন উদ্দেশ্যে পাচার করা হচ্ছিল তা জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।



সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft