প্রেস বিজ্ঞপ্তি
কক্সবাজারে বিশ্ববিদ্যালয়ের ছাত্র খুনের ঘটনায় বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার উদ্বেগ
প্রেস বিজ্ঞপ্তি :
Published : Wednesday, 19 April, 2017 at 7:26 PM
কক্সবাজারে বিশ্ববিদ্যালয়ের ছাত্র খুনের ঘটনায় বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার উদ্বেগদেশের অন্যতম পর্যটন নগরী কক্সবাজারে রবিবার ইয়াবা কারবারিদের হাতে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্র জিয়া উদ্দিন ফয়সাল হত্যার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা।
সংস্থার চেয়ারম্যান এডভোকেট সিগমা হুদা বলেন, বিশ্বের অন্যতম পর্যটন নগরী কক্সবাজারের সৌন্দর্য বিনষ্ট হচ্ছে নানা কারনে তার মধ্যে অন্যতম হলো মাদক। জানা যায় নববর্ষের পরের তিন দিনে ৫৫ কোটি টাকার ইয়াবা উদ্ধার করে আইন শৃঙ্খলা বাহিনী। মাদক চোরাচালানকারীরা কক্সবাজারকে অন্যতম রুট হিসেবে ব্যবহার করে। সাধারন জনগন প্রানের ভয়ে মুখ খুলছে না । তিনি বলেন, অবিলম্বে জিয়া হত্যাকারীদের আইনের আওতায় এনে কঠিন শাস্তি নিশ্চিত করতে হবে।
সংস্থার নির্বাহী পরিচালক মোস্তফা সোহেল বলেন, কক্সবাজারে মাদক একটি বড় সমস্যা । এর কারনে হর হামেশাই আহত নিহতের ঘটনা ঘটছে। জিয়া হত্যাকারীদের দ্রুত বিচার না হলে , ইয়াবা ব্যবসায়ীদের দৌরাত্ব অরো বেড়ে যাবে। অপরিকল্পিত হোটেল, রাস্তাঘাট নির্মানের কারনে এমনিতেই পর্যটন নগরী কক্সবাজার হারিয়েছে তার সৌন্দর্য। সম্প্রতি রোহিঙ্গা ইস্যুতে অনেকেই আশংকা করছে কক্সবাজার হারাতে পারে তার নিরিবিলি পরিবেশ। এর মধ্যে মাদকের সহজলভ্যতা বিরুপ প্রভাব ফেলছে স্থানীয় ও পর্যটকদের মধ্যে। আইন শৃঙ্খলা বাহিনীর কঠোর পদক্ষেপের পরও কমছে না মাদকের দৌরাত্ব। তিনি বলেন, অতি সত্ত্বর এ অবস্থার পরিবর্তন করতে হবে। অপরাধিদের কঠিন শাস্তির আওতায় আনতে হবে। এর পাশাপাশি সামাজিক প্রতিষ্ঠান গুলোকে এক হয়ে কাজ করতে হবে। 



আরও খবর
সর্বশেষ সংবাদ
আরো খবর ⇒
সর্বাধিক পঠিত
 আমাদের পথচলা   |    কাগজ পরিবার   |    প্রতিনিধিদের তথ্য   |    অন লাইন প্রতিনিধিদের তথ্য   |    স্মৃতির এ্যালবাম 
সম্পাদক ও প্রকাশক : মবিনুল ইসলাম মবিন
ভারপ্রাপ্ত সম্পাদক : আঞ্জুমানারা
পোস্ট অফিসপাড়া, যশোর, বাংলাদেশ।
ফোনঃ ০৪২১ ৬৬৬৪৪, ৬১৮৫৫, ৬২১৪১ বিজ্ঞাপন : ০৪২১ ৬২১৪২ ফ্যাক্স : ০৪২১ ৬৫৫১১, ই-মেইল : gramerka@gmail.com, editor@gramerkagoj.com
Design and Developed by i2soft